ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ফিচার

এবার পোষা কুকুরের জন্য ক্যাফে!

ফিচার ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৩৪ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০১৮
এবার পোষা কুকুরের জন্য ক্যাফে! এবার পোষা কুকুরের জন্য ক্যাফে!

প্রিয় বন্ধুকে নিয়ে কফির কাপে আড্ডা দিতে ভালো লাগে সবার। কিন্তু যারা প্রিয় বন্ধুর তালিকায় পোষা প্রাণীও রেখেছেন তারা কি করবেন? ক্যাফেতে তো আর পোষা প্রাণী নিয়ে ঢোকার অনুমতি নেই। সেজন্যেই বোধহয় কুকুরপ্রেমীদের কথা মাথায় রেখে চালু হতে যাচ্ছে নিউইয়র্কের প্রথম ‘ডগ ক্যাফে’। যেখানে কুকুর মালিকেরা তাদের প্রিয় কুকুরকে সঙ্গে নিয়েই ঢুঁ মারতে পারবেন যখন তখন।

‘বরিস অ্যান্ড হরটন’ নামে এই ক্যাফেটি চলতি মাসের মাঝামাঝি পরীক্ষামূলকভাবে খোলা হয়েছে। কুকুর পোষেন ও কুকুর ভালোবাসেন এমন মানুষদের জন্য আগামী মাসেই ক্যাফেটিকে পুরোপুরি খুলে দেওয়া হবে।

এ খবর পাওয়ার পর থেকে নিউইয়র্কের কুকুরপ্রেমীদের যেন আনন্দের শেষ নেই। এবার পোষা কুকুরের জন্য ক্যাফে!

মালিক হোলজম্যান ও তার বোন লগান মিখলি তাদের পোষা কুকুরের নামেই দিয়েছেন ক্যাফেটির নাম। তারা মূলত কুকুরপ্রেমীদের জন্য এমন একটি জায়গা তৈরির কথা ভেবেছেন যেখানে ক্রেতারা চাইলে প্রিয় কুকুরকে সঙ্গে নিয়েই কফি খেতে চলে আসতে পারবেন। কুকুরদের খাওয়াবেন কিংবা নিজেও খাবেন কুকুরকেও খাওয়াবেন। এমন আইডিয়া থেকেই ক্যাফে খোলার সিদ্ধান্ত নেন এই ভাই-বোন।  

রেস্তোরাঁটিতে থাকবে দু’টি আলাদা স্পেস। দুই স্পেসের মাঝখানে কাচের বেষ্টনী। একটি ‘ক্যাফে সাইড’ অন্যটি ‘ডগ সাইড’। স্বাস্থ্যগত সুরক্ষার কথা মাথায় রেখে  স্বাস্থ্য অধিদফতরের মাধ্যমে পরীক্ষিত অনুমোদন নেওয়া হবে।  

ক্রেতারা ক্যাফে সাইডে পাবেন পেস্ট্রি, বিশেষ কফি, হোমমেড টোস্ট, পিজ্জা, পাস্তাসহ নানান খাবার। আর উপরি পাওনা হিসেবে সন্ধ্যায় থাকবে বিয়ার-ওয়াইনের ব্যবস্থাও।

অন্যদিকে ডগ সাইডে থাকবে কুকুরদের জন্য বিশেষ খাবার। কুকুরদের প্রয়োজনীয় যাবতীয় সরঞ্জাম পাওয়া যাবে সেখানে। আপনি চাইলে প্রিয় ককুরকে সঙ্গে নিয়ে বসেও খেতে পারেন, আলাদাও খেতে পারেন। আপনার মর্জি। এবার পোষা কুকুরের জন্য ক্যাফে!যাদের কুকুর নেই কিংবা বাড়িতে কুকুর পোষার সুযোগ পান না কিন্তু কুকুর ভালোবাসেন, তাদের জন্য রয়েছে সপ্তাখানেকের জন্য কুকুর দত্তক নেওয়ার সুবিধাও।  

প্রিয় কুকুরের সঙ্গে সেলফি তুলতে ব্যতিক্রমী এ ক্যাফেটিতে থাকছে একটি ইনস্টাগ্রাম বুথ।  

বাংলাদেশ সময়: ০৭২৯ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০১৮
এমএসএ/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।