ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

ফিচার

দুবাইয়ে বিলাসবহুল ‘ভাসমান ভেনিস’!

ফিচার ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৪৯ ঘণ্টা, অক্টোবর ২, ২০১৭
দুবাইয়ে বিলাসবহুল ‘ভাসমান ভেনিস’! দুবাইয়ে বিলাসবহুল ‘ভাসমান ভেনিস’!

ঢাকা: ইতালির বিখ্যাত শহর ভেনিসের সঙ্গে নতুন করে পরিচয় করিয়ে দেওয়ার কিছু নেই। ভেনিসকে বলা হয় ‘দ্য ফ্লোটিং সিটি’ অর্থাৎ ভাসমান শহর। এ শহরের খালগুলো রাস্তার ভূমিকা পালন করে। আর এক স্থান থেকে অন্য স্থানে যাতায়াতে নৌকা ছাড়া উপায় নেই। দেখলে মনে হয় পুরো শহর যেন পানির উপর ভাসছে।

ভেনিসের এমন অভিনব সৌন্দর্য পৃথিবীর আর কোনো শহরে দেখতে পাওয়া যায় না। বিশেষ করে মধ্যপ্রাচ্যের কোনো দেশে এমন ভাসমান শহর নির্মাণের কথা ভাবাতেই অবাক লাগে।

সম্প্রতি সংযুক্ত আরব আমিরাত ভেনিসের আদলে একটি ভাসমান রিসোর্ট নির্মাণের ঘোষণা দিয়েছে।  

দুবাইয়ে বিলাসবহুল ‘ভাসমান ভেনিস’!
ভাসমান রিসোর্টটি নির্মাণ করা হবে পারস্য উপ-সাগরে; দুবাইয়ের উপকূল থেকে চার কিলোমিটার দূরে ‘দ্য ওয়ার্ল্ড’ নামক একটি কৃত্রিম দ্বীপে। আর এ রিসোর্টটি হতে যাচ্ছে পৃথিবীর সর্ব প্রথম পাঁচ তারকা ভাসমান রিসোর্ট। এ রিসোর্টের নির্মাতাদের লক্ষ্য দুবাইয়ের উপকূলে ভেনিসের নির্মলতা ও সংস্কৃতির সন্নিবেশ করা।  

দুবাইয়ে বিলাসবহুল ‘ভাসমান ভেনিস’!
ভাসমান রিসোর্টের নির্মাতা প্রতিষ্ঠান ক্লেইনডেনস্ট গ্রুপ তাদের নির্মাণ কাজের প্রাথমিক পরিকল্পনা গ্রহণ করেছে। নির্মাণ কাজ শেষ হলে এ রিসোর্টের মূল্য দাঁড়াবে প্রায় আড়াই বিলিয়ন দিরহাম বা ৬৮ বিলিয়ন ডলার।  দুবাইয়ে বিলাসবহুল ‘ভাসমান ভেনিস’!রিসোর্টটি শুধু ভেনিস শহরের আদলেই নির্মিত হবে না, এতে ভেনিসের কিছু ঐতিহ্যবাহী উৎসবও উদযাপন করা হবে। এখানকার নৌকাগুলোও আনা হবে ইতালি থেকে। এছাড়াও ভেনিসের কিছু জনপ্রিয় ভবনের রেপ্লিকা থাকবে এতে।  

দুবাইয়ে বিলাসবহুল ‘ভাসমান ভেনিস’!
রিসোর্টের একটি অংশের অবস্থান হবে সম্পূর্ণ পানির নিচে। এতে থাকবে বিলাসবহুল কেবিন, বার, শপ ও রেস্টুরেন্ট। তিন হাজার অতিথি ধারণক্ষমতা সম্পন্ন এ রিসোর্টে থাকবে স্পিড বোট, সি প্লেন ও হেলিকপ্টার সুবিধা।

দুবাইয়ে বিলাসবহুল ‘ভাসমান ভেনিস’!
বাংলাদেশ সময়: ০৭৪৪ ঘণ্টা, অক্টোবর ০২, ২০১৭
এনএইচটি/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।