ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ফিচার

দুর্গোৎসবের সাজ সাজ রব চারপাশে

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২৪, ২০১৭
দুর্গোৎসবের সাজ সাজ রব চারপাশে দুর্গোৎসবের সাজ সাজ রব চারপাশে, ছবি ও স্টোরি দীপু মালাকার

ঢাকা: ঢোলে পড়বে কাঠি। ধুপ-ধুনুচি আর ঢাকের তালে দু’দিন পরেই বাঙালি মেতে উঠবে শারদীয় দুর্গোৎসব উদ্‌যাপনে। দুর্গাপূজার শেষ মুহূর্তের প্রস্তুতি হিসেবে রাজধানীর বিভিন্ন এলাকার মণ্ডপে মণ্ডপে পুরোদমে চলছে প্রতিমা সজ্জার কাজ।

প্রতিমা তৈরির মূল কাজ শেষে এখন দেব-দেবীকে পোশাক-গহনা পরানো ও রঙ-তুলির আঁচড়ে ব্যস্ত সময় পার করছেন প্রতিমা শিল্পীরা। দুর্গোৎসবের সাজ সাজ রব চারপাশে, ছবি ও স্টোরি দীপু মালাকারএকজন প্রতিমা শিল্পী নিখুঁত হাতের কারুকার্য দিয়ে তুলির আঁচড়ে ফুটিয়ে তুলছেন দেবীর প্রতিমূর্তি।

তার যেনো দম ফেলারও জো নেই। দুর্গোৎসবের সাজ সাজ রব চারপাশে, ছবি ও স্টোরি দীপু মালাকার রাজধানীর তাঁতিবাজারে একজন পদ্মফুল বিক্রেতা। পূজার অন্যতম অনুষঙ্গ হলো ১০৮টি পদ্মফুল, যার একসেটের দাম ওই বিক্রেতা হাঁকছেন ৪০০ টাকা। দুর্গোৎসবের সাজ সাজ রব চারপাশে, ছবি ও স্টোরি দীপু মালাকার শাঁখারিবাজারে একটি মনিহারি দোকানে চলছে পূজা আয়োজনকারীদের কেনা-কাটার ধুম। দুর্গোৎসবের সাজ সাজ রব চারপাশে, ছবি ও স্টোরি দীপু মালাকার শারদীয় উৎসবকে আড়ম্বরপূর্ণ করে তুলতে শেষ মুহূর্তে গেট-প্যান্ডেল তৈরির কাজও চলছে পুরোদমে। কোথাও কোথাও পূজা মণ্ডপগুলোর প্যান্ডেলিং কাজও প্রায় শেষের দিকে। দুর্গোৎসবের সাজ সাজ রব চারপাশে, ছবি ও স্টোরি দীপু মালাকার কোনো কোনো মণ্ডপে রঙ-বেরঙয়ের বাতি দিয়ে আলোকসজ্জার কাজও সম্পন্ন হয়েছে। দুর্গোৎসবের সাজ সাজ রব চারপাশে, ছবি ও স্টোরি দীপু মালাকার ধুপ-ধুনুচি নাচ ও আরতিতে মণ্ডপ মাতাবে শিশুরা। এ নিয়ে দুই শিশু দাঁড়িয়ে পরামর্শ করছে।

বাংলাদেশ সময়: ১৭৪৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২৪, ২০১৭
এএটি/এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।