ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ফিচার

মরিচ খাওয়ার প্রতিযোগিতা

ফিচার ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৫৭ ঘণ্টা, আগস্ট ১৯, ২০১৭
মরিচ খাওয়ার প্রতিযোগিতা মরিচ খাওয়া প্রতিযোগিতা

ঢাকা: আপনাকে যদি বসিয়ে রাখা হয় গামলাভর্তি বরফশীতল পানিতে এবং সেই গামলায় ঢালা হয় কেজি কেজি মরিচ, তাহলে কেমন অত্যাচার মনে হবে বলুন তো? আর যদি গামলা থেকে একের পর এক মরিচ আপনাকে খেয়ে যেতে হয়, তাহলে তা পরিণত হবে চরম নির্‌্যাতনে। আর এই নির্‌্যাতনই চীনে রূপ নিয়েছে প্রতিযোগিতায়।

সংবাদ মাধ্যম পিপলস ডেইলি চায়নার সূত্রে জানা যায়, গত ১২ আগস্ট চীনের হুনান প্রদেশের নিংসিয়াং অঞ্চলে অনুষ্ঠিত হয়েছে মরিচ খাওয়ার এই প্রতিযোগিতার খবর। ঝাল খাবারের জন্য বিখ্যাত ওই অঞ্চলে পর্‌্যটকদের আকৃষ্ট করতে এই ব্যতিক্রমী প্রতিযোগিতার আয়োজন করা হয়।


মরিচ খাওয়া প্রতিযোগিতা
অংশগ্রহণকারী প্রত্যেক প্রতিযোগীকে একটি বড় টিউব বা গামলাভর্তি ঠাণ্ডা পানির মাঝে বসতে হয়। এরপর সেখানে ঢেলে দেয়া হয় শত শত লাল মরিচ। এভাবে মরিচের পানিতে গোসল করতে করতে প্রতিযোগীদের খেয়ে যেতে হয় একের পর এক মরিচ।  

ঝালে চোখ দিয়ে পানি বেরিয়ে আসলেও হার মানতে নারাজ প্রত্যেক প্রতিযোগী। আর এভাবেই দেখা মেলে মরিচ খাওয়া প্রতিযোগিতার বিজয়ীর। সু নামের একজন ব্যক্তি এক মিনিটে পনেরটি মরিচ খেয়ে বিজেতার মুকুট অর্জন করেন।

বাংলাদেশ সময়: ০৭৫৪ ঘণ্টা, আগস্ট ১৯, ২০১৭
এনএইচটি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad