ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

ফিচার

ছবিতে ঢাকার জলাবদ্ধতা ও দুর্ভোগ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫২ ঘণ্টা, জুলাই ২৬, ২০১৭
ছবিতে ঢাকার জলাবদ্ধতা ও দুর্ভোগ ছবিতে ঢাকার জলাবদ্ধতা ও দুর্ভোগ

কয়েকদিন ধরে অবিরাম বৃষ্টি চলছে সারাদেশে। টানা বর্ষণের কারণে রাজধানীর বিভিন্ন এলাকা জলমগ্ন হয়ে পড়েছে। জল মাড়িয়ে নগরবাসীকে গন্তব্যে পৌঁছাতে পোহাতে হচ্ছে নানা ভোগান্তি। এর সঙ্গে পরিবহন সংকট সেই ভোগান্তিকে দিয়েছে চরম মাত্রা।

বুধবার (২৬ জুলাই) সকাল থেকে দুপুর পর্যন্ত রাজধানীর বিভিন্ন এলাকায় বাংলানিউজের ক্যামেরায় বন্দি হওয়া জলাবদ্ধতা ও দুর্ভোগের চিত্র তুলে ধরা হচ্ছে পাঠকদের জন্য। ছবিতে ঢাকার জলাবদ্ধতা ও দুর্ভোগ অতিবর্ষণের কারণে জুরাইনের ঘরে ঘরে ঢুকে পড়েছে পানি।

সেখান থেকে ছবিটি তুলেছেন স্পেশাল করেসপন্ডেন্ট মবিনুল ইসলাম। ছবিতে ঢাকার জলাবদ্ধতা ও দুর্ভোগসচিবালয়ের ভেতরের চত্বরে এখন হাঁটুপানি। সকালে সচিবালয় থেকে পানি সরাতে ফায়ার সার্ভিসের তৎপরতার ছবিটি তুলেছেন স্পেশাল করেসপন্ডেন্ট খুররম জামান। ছবিতে ঢাকার জলাবদ্ধতা ও দুর্ভোগজুরাইন এলাকার সড়ক থৈ থৈ করছে বৃষ্টির পানিতে। সেখান থেকে ছবিটি তুলেছেন সিনিয়র ফটো করেসপন্ডেন্ট দেলোয়ার হোসেন বাদল। ছবিতে ঢাকার জলাবদ্ধতা ও দুর্ভোগধানমন্ডি-২৭ নম্বরের রাপা প্লাজার সামনের রাস্তায় হাঁটু থেকে কোমর পানি জমেছে। দুপুরে সেখান থেকে ছবিটি তুলেছেন সিনিয়র ফটো করেসপন্ডেন্ট শোয়েব মিথুন। ছবিতে ঢাকার জলাবদ্ধতা ও দুর্ভোগদোলাইরপাড় উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে জমেছে বৃষ্টির পানি। জমে থাকা পানিতে খেলায় মেতেছে শিশু-কিশোরের দল। সেখান থেকে ছবিটি তুলেছেন সিনিয়র ফটো করেসপন্ডেন্ট জিএম মুজিবুর। ছবিতে ঢাকার জলাবদ্ধতা ও দুর্ভোগপুরান ঢাকার বিভিন্ন এলাকায় ঘরে ঘরে ঢুকে গেছে পানি। তেমনই এই চিত্র বন্দি হয়েছে স্টাফ ফটো করেসপন্ডেন্ট দীপু মালাকারের ক্যামেরায়। ছবিতে ঢাকার জলাবদ্ধতা ও দুর্ভোগরাজধানীর একপ্রান্ত মিরপুর-১০ নম্বর চত্বর থেকে আরেক প্রান্ত গুলিস্তানের জিরো পয়েন্ট পর্যন্ত পুরো এলাকা জলে টইটুম্বর। জলমগ্ন একটি রাস্তা থেকে ছবিটি তুলেছেন স্টাফ ফটো করেসপন্ডেন্ট আনোয়ার হোসেন রানা। ছবিতে ঢাকার জলাবদ্ধতা ও দুর্ভোগভোগান্তি নিম্ন আয়ের মানুষের। বংশাল থেকে ছবিটি তুলেছেন স্টাফ ফটো করেসপন্ডেন্ট শাকিল আহমেদ।

বাংলাদেশ সময়: ১৭৫২ ঘণ্টা, জুলাই ২৬, ২০১৭
এএটি/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।