ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ফিচার

বৃষ্টিতে ভোগান্তির শিকার খুলনার নিম্নাঞ্চলের মানুষ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩৯ ঘণ্টা, জুলাই ২৫, ২০১৭
বৃষ্টিতে ভোগান্তির শিকার খুলনার নিম্নাঞ্চলের মানুষ ছবিগুলো খুলনা নগরের বিভিন্ন নিন্মাঞ্চল থেকে তোলা।

সারাদেশের মতো খুলনায়ও শ্রাবণের বৃষ্টিতে নগরী ও আশ-পাশের অধিকাংশ নিম্নাঞ্চলের মানুষ পড়েছে ভোগান্তিতে। অবিরাম বৃষ্টির পানিতে  ডুবে গেছে দিগন্ত জোড়া ফসলের মাঠ, সবজিখেত। ফলে মানুষ ঘর থেকে বেরোতে পারছে না।

ছবিগুলো খুলনা নগরের বিভিন্ন নিন্মাঞ্চল থেকে তোলা। নিন্মাঞ্চলের প্রায় অধিকাংশ বাড়িতেই পানিতে তলিয়ে যাওয়ায় দুর্ভোগের শিকার এসব এলাকার বাসিন্দারা।

ছবিগুলো খুলনা নগরের বিভিন্ন নিন্মাঞ্চল থেকে তোলা।
ঘরে ও বাইরে পানিতে থৈ থৈ। ঘরের মধ্যে পানি ঢুকে পড়ায় পোকামাকড় আর সাপের ভয়ে আতঙ্কিত অনেকে নিরাপদ আশ্রয়ে ছুটছেন। ছবিগুলো খুলনা নগরের বিভিন্ন নিন্মাঞ্চল থেকে তোলা। বৃষ্টিতে বাড়ি-ঘর ডুবে গেলেও পড়াশোনায় পিছিয়ে পড়া চলবে না। তাইতো কাধেঁ ব্যাগ ঝুলিয়ে পানি উপেক্ষা করে পড়তে যাচ্ছে এক শিশু। ছবিগুলো খুলনা নগরের বিভিন্ন নিন্মাঞ্চল থেকে তোলা। ঘরে বর্ষার পানি ঢুকে পড়ায় শেষ আশ্রয় খাটের উপরে। গৃহবন্দি হয়ে খাটের উপরে বসে দুপুরের আহার সাড়ছেন এক পরিবার। ছবিগুলো খুলনা নগরের বিভিন্ন নিন্মাঞ্চল থেকে তোলা। ঘর থেকে বৃষ্টির পানি সেচে বের করছেন এক গৃহকর্তা। পরিবারের অন্য সদস্যরাও ঘরের ভেতরের দুর্ঘন্ধযুক্ত নোংরা পানিতে থাকতে না পেরে বাইরে এসেছেন। ছবিগুলো খুলনা নগরের বিভিন্ন নিন্মাঞ্চল থেকে তোলা। ভারী বর্ষণে অনেক বাড়ির রসুইঘরও ডুবে গেছে। তাই চলছে না তাদের রান্না-বান্নার আয়োজন। ছবিগুলো খুলনা নগরের বিভিন্ন নিন্মাঞ্চল থেকে তোলা। বিশুদ্ধ খাবার পানির নলকূপ ডুবে গেছে দূষিত পানিতে। এসব এলাকায় পানিবাহিত রোগের ঝুঁকি ভয়াবহ।

বাংলাদেশ সময়: ১৭৩৯ ঘণ্টা, জুলাই ২৫, ২০১৭
এএটি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।