ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ফিচার

১ ঘণ্টায় ২৬৮২ বুকডন দিয়ে ৫২ বছর বয়সীর বিশ্বরেকর্ড

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩১৪ ঘণ্টা, জুলাই ২২, ২০১৭
১ ঘণ্টায় ২৬৮২ বুকডন দিয়ে ৫২ বছর বয়সীর বিশ্বরেকর্ড ১ ঘণ্টায় ২৬৮২ বুকডন দিয়ে ৫২ বছর বয়সীর বিশ্বরেকর্ড

পুশ-আপ বা বুকডনে পাল্লা দেওয়ার জন্য আপনার অবশ্যই হতে হবে শারীরিকভাবে সুগঠিত ও সামর্থবান। আর সেই পুশ-আপে যদি বিশ্ব রেকর্ডের মর্যাদাটি যদি ঘরে তোলেন ৫২ বছর বয়সী কোনো ব্যক্তি, তবে তা অবাক হওয়ার মতোই। এমনটিই করে বিশ্বকে তাক লাগিয়ে দিয়েছেন অস্ট্রেলিয়া অধিবাসী কার্ল্টন উইলিয়ামস।

৫২ বছর বয়সী কার্ল্টন এক ঘণ্টায় ২৬৮২ বার বুকডন দিয়ে পুরুষদের এক ঘণ্টায় সর্বোচ্চ পুশ-আপ ক্যাটাগরিতে গিনেজ ওয়ার্ল্ড রেকর্ডের তালিকায় নিজের নাম লেখান।

জানা যায়, এ ক্যাটাগরিতে পূর্ববর্তী বিশ্বরেকর্ডটিও ছিলো তার নিজের।

২০১৫ সালে এক ঘণ্টায় ২২২০ বার বুকডন দিয়ে গিনেজ বুকে নাম ওঠে তার। দুই বছর পর তিনি নিজেই নিজের রেকর্ড ভেঙে সৃষ্টি করেন নতুন মাইলফলক।

সম্প্রতি গিনেজ ওয়ার্ল্ড রেকর্ডের অফিসিয়াল ইউটিউব চ্যানেল থেকে কার্ল্টন উইলিয়ামসের বিশ্ব রেকর্ড গড়ার ভিডিওটি প্রকাশ করা হয়। দীর্ঘ এক ঘণ্টার এই ভিডিওতে আড়াই হাজ়ারবারেরও বেশি বুকডন দিতে দেখা যায় তাকে। অল্প সময়ের মধ্যেই ভিডিওটি ছড়িয়ে পড়ে অন্যান্য সোশ্যাল মিডিয়াগুলোতে।

ভিডিওর কমেন্টে এক দর্শক মন্তব্য করেন, এই ব্যক্তিকে এক ঘণ্টা ধরে বুকডন করা দেখতে গিয়ে আমি নিজেই ক্লান্ত হয়ে পড়েছিলাম।

অন্য মন্তব্যে আরেকজন ব্যক্তি লেখেন, অস্বাভাবিক মানসিক ও শারীরিক ক্ষমতার নিদর্শন এই ভিডিওটি।

ভিডিও

বাংলাদেশ সময়: ০৯১৪ ঘণ্টা, জুলাই ২২, ২০১৭
এসএনএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।