ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ফিচার

দুর্ভোগের আরেক নাম সিলেট-কোম্পানিগঞ্জ সড়ক

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩৮ ঘণ্টা, জুলাই ১২, ২০১৭
দুর্ভোগের আরেক নাম সিলেট-কোম্পানিগঞ্জ সড়ক দুর্ভোগের আরেক নাম সিলেট-কোম্পানিগঞ্জ সড়ক

সিলেট-কোম্পানিগঞ্জ সড়কের জনদুর্ভোগ এখন চরম আকার ধারণ করেছে। বর্ষা মৌসুম হওয়াতে রাস্তার অবস্থা এখন এমন হয়েছে যে দেখে মনে হয় ফসলের জমি।

শুকনো মৌসুমে ধুলোবালি আর বর্ষাকালে কাঁদা পানিতে মরণ ফাদেঁ র‍ূপ নেয় এ সড়কটি। এ অঞ্চলের মানুষের ৩০ থেকে ৪০ মিনিটের রাস্তা অতিক্রম করতে হয় সাত থেকে আট ঘণ্টায়।

বেহাল এ রাস্তা দিয়ে চলতে গিয়ে গাড়ির যন্ত্রাংশ খুলে গিয়ে স্থানে স্থানে অকেজো হয়ে দাঁড়িয়ে থাকে পাথরবোঝাই ট্রাকগুলো। দুর্ভোগের আরেক নাম সিলেট-কোম্পানিগঞ্জ সড়কসিলেট কোম্পানিগঞ্জ সড়কের মহা দুর্ভোগের কিছু চিত্র উঠে আসে বাংলানিউজের ক্যামেরায়।

দুর্ভোগের আরেক নাম সিলেট-কোম্পানিগঞ্জ সড়কসিলেট-কোম্পানিগঞ্জ রাস্তায় বড় বড় খানা-খন্দ হয়ে যান চলাচলের অনুপোযোগী হয়ে পড়েছে। দুর্ভোগের আরেক নাম সিলেট-কোম্পানিগঞ্জ সড়করাস্তায় চলাচলের উপর বিশ্বাস নেই। তাই সময় মতো স্কুলে পৌঁছাতে নির্ধারিত সময়ের অনেক আগেই পায়ে হেঁটে স্কুলে রওয়ানা হতে হয় শিক্ষার্থীদের। দুর্ভোগের আরেক নাম সিলেট-কোম্পানিগঞ্জ সড়কআবার কেউ জীবনের ঝুঁকি নিয়ে মোটরসাইকেল পেছনে তিনজন শিক্ষার্থীকেও নিয়ে স্কুলে পৌঁছান। দুর্ভোগের আরেক নাম সিলেট-কোম্পানিগঞ্জ সড়কপাথরবোঝাই একটি ট্রাক রাস্তার বড় গর্তে পড়ে অকেজো হয়ে পড়েছে। দুর্ভোগের আরেক নাম সিলেট-কোম্পানিগঞ্জ সড়কএকটি ট্রাক অকেজো হয়ে পড়লে এভাবে ঘণ্টার পর ঘণ্টা রাস্তায় সারিবদ্ধ হয়ে থাকতে হয় ট্রাকগুলো। দুর্ভোগের আরেক নাম সিলেট-কোম্পানিগঞ্জ সড়করাস্তায় অকেজো হয়ে পড়া একটি ট্রাককে উদ্ধার করছে একটি ক্রেন। দুর্ভোগের আরেক নাম সিলেট-কোম্পানিগঞ্জ সড়কট্রাক চালক বা শ্রমিকরা এ সড়কটিকে নিজেদের ঘর বাড়ি হিসেবে যেন ধরে নিয়েছেন। দুর্ভোগের আরেক নাম সিলেট-কোম্পানিগঞ্জ সড়কলম্বা যানজট ও নষ্ট গাড়ি নিয়ে দিনের পর দিন তাদের অপেক্ষায় থাকতে হয়। তাইতো সময় কাটাতে তারা সামান্যতম বিনোদনের ছোঁয়া চান। দুর্ভোগের আরেক নাম সিলেট-কোম্পানিগঞ্জ সড়কএই সুযোগে তারা কখনও লুডু, কেরাম,দাবা খেলেন নতুবা কেউ গাড়িতে ঘুমিয়ে পড়েন। দুর্ভোগের আরেক নাম সিলেট-কোম্পানিগঞ্জ সড়কএই সুযোগে তারা কখনও লুডু, কেরাম,দাবা খেলেন নতুবা কেউ গাড়িতে ঘুমিয়ে পড়েন।

বাংলাদেশ সময়: ১৮৩৮ ঘণ্টা, জুলাই ১২, ২০১৭
এএটি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।