ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ফিচার

চিড়িয়াখানায় দর্শনার্থীদের উপচেপড়া ভিড়

ইকরাম-উদ দৌলা, সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৫২ ঘণ্টা, জুন ২৭, ২০১৭
চিড়িয়াখানায় দর্শনার্থীদের উপচেপড়া ভিড় চিড়িয়াখানায় দর্শনার্থীদের উপচে পড়া ভিড়- ছবি: জিএম মুজিবুর

ঢাকা: ঈদের দ্বিতীয় দিন। তাই বলে বিন্দুমাত্র আমেজ কমেনি। আনন্দে উৎসবে মুখরিত রাজধানী। বিনোদন কেন্দ্রগুলোতেও দর্শনার্থীদের ব্যাপক উপস্থিতি।

মঙ্গলবার (২৭ জুন) দর্শনার্থীদের আগমনে মিরপুর চিড়িয়াখানাতেও সৃষ্টি হয়েছে উপচেপড়া ভিড়।

এক কথায় রাজধানীর অন্যতম এ বিনোদন কেন্দ্রে মানুষের ঢল নেমেছে।

তাদের আগমনে বেড়েছে গাড়ির চাপ। ফলে মিরপুর সনি সিনেমা হল থেকেই সৃষ্টি হয়েছে তীব্র যানজট। আর চিড়িয়াখানর গেটে সাপের লেজের মতো পেঁচানো লাইন।

ভেতরেও গিজগিজ করছে মানুষ। বন্য পশু-পাখিপ্রেমী শতশত লোক নিজেদের সমর্পণ করেন প্রকৃতির কাছে। যে কারণে ছেলে বুড়ো থেকে শুরু করে সব শ্রেণী-পেশার নারী পুরুষই এসেছেন মিরপুর চিড়িয়াখানায়। কেউ এসেছেন পরিবার পরিজন নিয়ে। কেউবা বন্ধু-বান্ধবীর সঙ্গে।

চিড়িয়াখানায় সবচেয়ে বেশি আগ্রহ লক্ষ্য করা গেছে বাঘ ও বানরের খাঁচার সামনে। এছাড়া হরিণ, জিরাফ, ময়ূর দেখাতেও দর্শনার্থী চোখে মুখে আনন্দের ঝিলিক। তাই সবাই মিলেমিশেই দেখে নিচ্ছেন এসব বন্যপ্রাণীদের। সব মিলিয়ে চিড়িয়াখানা হয়ে ওঠেছে দর্শনার্থীদের মিলনমেলা।
চিড়িয়াখানায় দর্শনার্থীদের উপচে পড়া ভিড়- ছবি: জিএম মুজিবুর
এদিকে আগত দর্শনার্থীদের জন্য গড়ে ওঠেছে কিছু খাবারের দোকানও। তবে গলাকাটা দাম দিয়েই কিনতে হচ্ছে খাবার। অনেক তরুণীদের আবার ফুলের মালা কিনতে দেখা যায়।

উত্তরা থেকে আসা বাবসায়ী মিনহাজুল আবেদিন ফয়সাল স্ত্রী-কন্যাকে সঙ্গে নিয়ে চিড়িয়াখানায় এসেছেন বন্যপ্রাণী দেখতে। তিনি বাংলানিউজকে বলেন, বন্যপ্রাণী দেখতে কার না ভালো লাগে। তাই ঈদের আনন্দ ভাগাভাগি করতে সবাই একসঙ্গেই এসেছি।

বানের খাঁচার সামনেই খিলখিল হাসছিল শিশু আরিয়ান। কয়েকবার ডেকেও তার মনোযোগ আকৃষ্ট করা গেল না। শিশুটি বাবা হান্নান শেখ বাংলানিউজকে বলেন, ছেলেটা টিভিতে বাঘ, বানর, হরিণ, জিরাফ, ময়ূর দেখে চিড়িয়াখানায় আসার জন্য বায়না ধরেছে। নানা ব্যস্ততার মধ্যে তাকে কোথাও বেড়াতে নিয়ে যাওয়া হয় না। তাই ঈদের ছুটির দিনে তাকে নিয়ে এসেছি। সে খুব আনন্দ পাচ্ছে।

বাংলাদেশ সময়: ১৩৫২ ঘণ্টা, জুন ২৭, ২০১৭
ইইউডি/জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।