ঢাকা, সোমবার, ১০ আশ্বিন ১৪২৪, ২৫ সেপ্টেম্বর ২০১৭

bangla news

আকস্মিক ঢলে হাওরের সংগ্রাম স্থিরচিত্র

আবু বকর, স্টাফ ফটো করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০৪-২০ ১:২৫:২৩ পিএম
আকস্মিক ঢলে হাওরের সংগ্রাম স্থিরচিত্র-ফটো ও স্টোরি- আবু বকর

আকস্মিক ঢলে হাওরের সংগ্রাম স্থিরচিত্র-ফটো ও স্টোরি- আবু বকর

সুনামগঞ্জের হাওরে চলছে হাহাকার। বৃষ্টি ও পাহাড়ি ঢলের পানিতে থৈ থৈ করছে এ অঞ্চলের চাষাবাদের জমি। ফসল হারিয়ে দিশেহারা হয়ে পড়েছেন কৃষকরা। তারা এখন কী করবেন, কী খাবেন সে উদ্বেগে নির্বিকার হয়ে পড়েছেন। অনেকেই পচা ধান তুলে চেষ্টা করছেন চাল বের করা যায় কিনা।

জেলার তাহিরপুর, বিশ্বম্ভরপুর, দক্ষিণ সুনামগঞ্জ, ছাতকের বিভিন্ন এলাকার হাওরপাড়ে সংগ্রাম-হাহাকারের চিত্র উঠে এসেছে বাংলানিউজের ক্যামেরায়।আকস্মিক ঢলে হাওরের সংগ্রাম স্থিরচিত্র-ফটো ও স্টোরি- আবু বকরবাঁধ উপচে পানি ঢুকছে কড়চার হাওরে।আকস্মিক ঢলে হাওরের সংগ্রাম স্থিরচিত্র-ফটো ও স্টোরি- আবু বকর দেখার হাওরে পানি ঢুকে ধান পচে নষ্ট হয়ে গেছে।.পচা ধানের ক্ষেতে জাল দিয়ে মাছ ধরছে এক কিশোর।. হাওর থেকে তোলা ধান পাড়ে রাখছেন এক কৃষক।.সড়কের পাশে ধান কুঁড়াচ্ছেন এক কৃষাণি।.সড়কের এক পাশে শুকাতে দিয়ে ধান নেড়ে দিচ্ছেন এক কৃষাণি।. হাওরে ধরা পড়ছে ছোট মাছ, আবার সে মাছ বিক্রির জন্য নিয়ে যাওয়া হচ্ছে বাজারে।.হাওরের নতুন পানিতে মাছ ধরছেন এক মা ও তার মেয়ে।. স্কুল ছুটি শেষে নৌকায় বাড়ি ফিরে যাচ্ছে শিক্ষার্থীরা। ভরা মৌসুমে তাদের চলার একমাত্র অবলম্বন নৌকা।. কড়চার হাওর থেকে মাছ ধরে বাড়ি ফিরছে জেলেরা।.বাঁধ ভেঙে পানি ঢুকছে কড়চার হাওরে।

বাংলাদেশ সময়: ১৩২৫ ঘণ্টা, এপ্রিল ২০, ২০১৭
এএটি/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

FROM AROUND THE WEB
Alexa