Alexa
ঢাকা, শনিবার, ৩ ভাদ্র ১৪২৪, ১৯ আগস্ট ২০১৭

bangla news

গেছো কন্যা!

বিশ্বজিৎ ভট্টাচার্য বাপন, ডিভিশনাল সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০৩-১৫ ১:৩৯:৩৭ পিএম
গাছি কন্যা রোকেয়া-ছবি: বাংলানিউজ

গাছি কন্যা রোকেয়া-ছবি: বাংলানিউজ

শ্রীমঙ্গল (মৌলভীবাজার): গাছটি বড় নয়, আবার ছোটও নয়, মাঝারি আকারের। এমন একটি মাঝারি গাছে ওঠার সফলতা দেখিয়েছে ছোট্ট মেয়েটি। অনায়াসে মেয়েটি চড়ে বেড়ায় মাঝারি আকারের যেকোনো গাছে। স্বপ্ন দেখছে বড় গাছে চড়ার।

নাম রোকেয়া। ‘গেছো’ মানে যে গাছে চড়ে, ডানপিটে স্বভাবের। তার গাছে চড়ার দৃশ্যটি অবাক করে তোলে সবাইকে। তৃতীয় শ্রেণির ছাত্রী সে।

রোকেয়া যখন গাছে চড়ার জন্য দু’হাত গাছের গায়ে স্পর্শ করে তখন তার ভাবনাজুড়ে উপরে ওঠার ইচ্ছে তাকে বারবার বেগবান করে রাখে। গাছের শরীর শুধু নয়, এ যেন সাহস আর উদ্যামকে আঁকড়ে ধরে তার এগিয়ে চলা।

রোকেয়া বলেন, আমার গাছে চড়তে খুবই ভালো লাগে। সময় পেলে সারাদিনে কয়েকবার গাছে উঠি। তবে বাবা-মা এনিয়ে আমাকে বকা দেয়। তারা নিষেধ করে গাছে চড়তে। কিন্তু আমার বড় বড় গাছে উঠতে শখ করে।গাছির কন্যা রোকেয়া, ছবি: বাংলানিউজরোববার (১২ মার্চ) কমলগঞ্জ থেকে বিকেলে ফেরার পথে হঠাৎ করে এ গাছি মেয়ের এমন আচরণ অবাক করে। রোকেয়া থাকে সিন্দুনখান ইউনিয়নের জানাউরা গ্রামে। বাবার নাম জামাল মিয়া। পাঁচ ভাই-বোনের মধ্যে সে চার নম্বর।

ওই ছোট্ট মেয়েটি তবে কি উন্নত সুযোগ-সুবিধা পেয়ে এক সময় অন্যতম পর্বতারোহী হবে? সুউচ্চ টিলা, দীর্ঘপাহাড় বেয়ে সুপ্রতিষ্ঠিত করবে নিজের নাম? -এ প্রত্যাশাগুলো শুধুই আগামীর।

বাংলাদেশ সময়: ১৩৩৯ ঘণ্টা, মার্চ ১৫, ২০১৭
বিবিবি/এএটি/‌এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

ফিচার বিভাগের সর্বোচ্চ পঠিত

You May Like..
Alexa