Alexa
ঢাকা, রবিবার, ১২ আষাঢ় ১৪২৪, ২৫ জুন ২০১৭

bangla news

৪ চোখ-নাক, ৩ কান, ২ মুখওয়ালা বকনা বাছুর

জিএম মুজিবুর, সিনিয়র ফটো করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০৩-০৯ ৯:০৬:১৯ এএম
৪ চোখ-নাক, ৩ কান, ২ মুখওয়ালা বকনা বাছুর/ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম‍

৪ চোখ-নাক, ৩ কান, ২ মুখওয়ালা বকনা বাছুর/ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম‍

ঢাকা: খুলনা জেলার ডুমুরিয়া থানার ৩ নম্বর রুদাঘরা ইউনিয়নের হাসানপুর গ্রামের জাহান আলী সর্দারের বাড়িতে ফ্রিজিয়ান এক গাভির পেটে অদ্ভুত এক বকনা বাছুর প্রসব করেছে।

বুধবার (০৮ মার্চ) দিবাগত রাত ৮টার দিকে গাভিটি এ অদ্ভুত বাছুর প্রসব করে।

প্রত্যক্ষদর্শী গাজী আব্দুর রাজ্জাক বাংলানিউজকে জানান, বাছুরটির গায়ের রং সাদা-কালো বর্ণের। কিন্তু দুটি মাথা। আরও বড় বিস্ময় হলো বাছুরটির দুটি মুখ, চারটি চোখ, তিনটি কান, চারটি নাকের ছিদ্র এবং চারটি পা রয়েছে।

সম্ভাবতই দেখা যায়, বাছুর জন্মের ঘণ্টাখানিক পরেই মায়ের দুধ পান করে ও দাঁড়াতে চেষ্টা করে। কিন্তু ২৪ ঘণ্টা অতিবাহিত হলেও এ বাছুরটির দাঁড়ানো বা দুধ পানের সক্ষমতা নেই। গৃহস্থারা বাছুরটিকে তোলা দুধ পান করাচ্ছেন।

সাভাবিকভাবে একটা বাছুর জন্মের পর তার যে ওজন থেকে এ বাছুরটির ওজন একেবারে অস্বাভাবিক। ধারণা করা হচ্ছে, এর ওজন ৩০ থেকে ৩৫ কেজি হবে।

বাছুরটি দাঁড়াতে অক্ষম হওয়ায় বেঁচে থাকা নিয়ে আশঙ্কা দেখা দিয়েছে।

এ খবর চারিদিকে ছড়িয়ে পড়‍ায় দূর-দূরান্ত থেকে লোকজন ছুটে আসছেন এ অদ্ভুত বকনা বাছুরটি দেখতে। হইচই পড়ে গেছে পাড়া মহল্লাসহ পার্শবর্তী গ্রামেগুলোতেও।

বাংলাদেশ সময়: ০৯০২ ঘণ্টা, মার্চ ০৯, ২০১৭
ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

You May Like..
Alexa