ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ফিচার

স্টেট ইউনিভার্সিটিতে নবীনবরণ

এ, কে, এম, ফয়জুল ইসলাম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৫ ঘণ্টা, মে ৩০, ২০১১
স্টেট ইউনিভার্সিটিতে নবীনবরণ

গত ২৮ মে আনন্দ উৎসবের মধ্য দিয়ে বরণ করে নেওয়া হলো স্টেট ইউনিভার্সিটি অব বাংলাদেশ (এসইউবি)-এর গ্রীষ্মকালীন সেমিস্টারের নবীন শিক্ষার্থীদের। স্টেট ইউনিভার্সিটির ধানমন্ডিস্থ নিজস্ব ক্যাম্পাসের অডিটোরিয়ামে আয়োজিত নবীনবরণ অনুষ্ঠানের সভাপতির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ইফতেখার গণি চৌধুরী বলেন, ‘বিশ্ববিদ্যালয়ের শিক্ষার পরিবেশ এবং শিক্ষার মান মূলত ছাত্র-শিক্ষক ও সংশ্লিষ্ট সকলের নিষ্ঠার উপর নির্ভর করে।

আমরা এ ব্যপারে সচেতন থেকে আমাদের প্রয়াস অব্যাহত রেখেছি। ’

নবীনবরণ অনুষ্ঠানে নবাগত শিক্ষার্থীদের শুভেচ্ছা জানিয়ে ও বিশ্ববিদ্যালয়ের নিজস্ব কিছু বিশেষ নিয়ম-কানুন সম্পর্কে অবহিত করে বক্তব্য রাখেন এসইউবি’র রেজিস্ট্রারার অধ্যাপক এ ওয়াই এম ইকরাম-উদ-দৌলাহ। তিনি ছাত্র-ছাত্রীদেরকে বিশ্ববিদ্যালয়ের নিয়মকানুন মেনে চলে প্রতিষ্ঠানটির ঐতিহ্যের সাথে নব-সংযোজন সৃষ্টিতে উল্লেখযোগ্য ভূমিকা পালনের জন্য আহ্বান জানান।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে আরো বক্তব্য রাখেন মেজর জেনারেল (অব:) ডা. এম শাহজাহান, ট্রেজারার ও উপদেষ্টা, স্কুল অব হেলথ্ সায়েন্সেস ; অধ্যাপক এ এ কে এম লুৎফুজ্জামান, ডীন, স্কুল অব সাইন্স এন্ড টেকনোলজী ; অধ্যাপক ড. নজরুল ইসলাম, ডীন, স্কুল অব বিজনেস এন্ড সোস্যাল স্টাডিস, এসইউবি। এসইউবি’র আর্কিটেকচার বিভাগের প্রধান জনাব আকমল হাকিম সম্পূর্ণ অনুষ্ঠানটি সঞ্চালনার দায়িত্বে ছিলেন।

আলোচনা অনুষ্ঠানের শেষ পর্বে এসইউবি’র ছাত্র-ছাত্রীদের অংশগ্রহণে সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে নাচে-গানে, আনন্দ-উল্লাসে মেতে ওঠে নতুন ও পুরাতন শিক্ষার্থীরা।

বাংলাদেশ সময়: ১৫৩৩, মে ৩০, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।