ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ফিচার

জাবিতে পরিচ্ছন্নতা অভিযান

ওয়ালিউল্লাহ, জাবি প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৩ ঘণ্টা, মে ৩০, ২০১১
জাবিতে পরিচ্ছন্নতা অভিযান

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) সোমবার পরিস্কার পরিচ্ছন্নতা কর্মসূচি পালিত হয়েছে। বিশ্ববিদ্যালয়ের সাংবাদিক সমিতির সদস্য ও পরিবেশ বিজ্ঞান বিভাগের শিক্ষক শিক্ষার্থীরা এই কর্মসূচীতে অংশগ্রহন করে।



সোমবার বারটায় বিশ্ববিদ্যালয়ের পরিবেশ বিজ্ঞান ভবনের সামনে জাপান ইন্টারন্যাশনাল কো-অপারেশন এজেন্সির (জাইকা) নির্দেশনায় পরিচালিত এ অভিযানের উদ্ভোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. মো.ফরহাদ হোসেন।

উদ্বোধনকালে অধ্যাপক ড. মো.ফরহাদ হোসেন বলেন, আমাদের নিজেদের পরিবেশ নিজেরাই সংরক্ষণ করতে হবে। আজকের এই উদ্যোগ সারাদেশে ছড়িয়ে দিতে হবে।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন পরিবেশ বিজ্ঞান বিভাগের সভাপতি অধ্যাপক ড. শফি মুহাম্মদ তারেক, অধ্যাপক ড.খবির উদ্দিন, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সভাপতি পলাশ মাহমুদ, সাধারণ সম্পাদক সাইদ জুনায়েদ।

‘থিংক বিফোর ডিসপোজ ৫৩০(গমি জিরো)’ এ প্রতিপাদ্যকে সামনে নিয়ে যৌথভাবে এ অভিযানের আয়োজন করে সোসাইটি অব এনভায়রনমেন্টাল সায়েন্স, বাংলাদেশ সোসাইটি অব এনভায়রনমেন্টাল সায়েনটিস্ট ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি।

উল্লেখ্য, জাপানে প্রতিবছর ৩০ মে জাইকার উদ্যোগে আবর্জনা (জাপানি ভাষায় গমি) পরিচ্ছন্নতা অভিযান পরিচালিত হয়।

বাংলাদেশ সময়: ১৫৪৬, মে ৩০, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।