ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ফিচার

জাবিতে ৩৪তম ব্যাচের শিক্ষা সমাপনী উৎসব শুরু

ওয়ালিউল্লাহ, জাবি প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৮ ঘণ্টা, মে ২৫, ২০১১
জাবিতে ৩৪তম ব্যাচের শিক্ষা সমাপনী উৎসব শুরু

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে শিক্ষা সমাপনী উৎসব ‘র‌্যাগ-৩৪’ উপলক্ষে বুধবার বিশ্ববিদ্যালয়ে বর্ণাঢ্য শোভাযাত্রার আয়োজন করেছে বিশ্ববিদ্যালয়ের ৩৪তম ব্যাচের শিক্ষার্থীরা। সকাল ১২টায় বিশ্ববিদ্যালয়ের অমর একুশের পাদদেশে শোভাযাত্রার উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শরীফ এনামুল কবীর।

এ সময় উপস্থিত ছিলেন উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. মো: ফরহাদ হোসেন ও বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক আরজু মিয়া। শোভাযাত্রাটি ক্যাম্পাস প্রদক্ষিন করে বিশ্ববিদ্যালয়ের পরিবহন চত্বরে শেষ হয়।

র‌্যালীর শুরুতে উপাচার্য বলেন, ‘আমরা এখন থেকে ৩৩ বছর আগে র‌্যাগ অনুষ্ঠান করেছিলাম। তখন র‌্যাগ রাজা ছিল না, ছিল র‌্যাগ মাস্টার। সময়ের পরিবর্তনের সাথে সাথে অনেক কিছু বদলে যায়। আমরা র‌্যাগ র‌্যালী করেছিলাম একটি হাতি দিয়ে আর এখন দুটি হাতি পাঁচটি ঘোড়া গাড়ি দিয়ে র‌্যাগ অনুষ্ঠান করা হচ্ছে। ’ সেই সাথে তিনি ৩৪ তম ব্যাচের সকল শিক্ষার্থীদের সুন্দর এবং সফল জীবন কামনা করেন।

ছয় দিন ব্যাপী উৎসবের প্রথম দিন রয়েছে সাংস্কৃতিক অনুষ্ঠান ও ফায়ার ক্যাম্প।

প্রাণ গ্রুপের পাওয়ার এনার্জি ড্রিংকস্ -এর সহায়তায় এই উৎসবের মিডিয়া পার্টনার হিসেবে সহযোগিতা করছে ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপের তিনটি পত্রিকা ও একটি অনলাইন দৈনিক। পত্রিকার গুলো হচ্ছে- দৈনিক কালের কণ্ঠ, দৈনিক বাংলাদেশ প্রতিদিন, ডেইলি সান ও বাংলানিউজটোয়েন্টিফোর.কম।

বাংলাদেশ সময়: ১৫১৯, মে ২৫, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।