ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ফিচার

গুপ্তধন খোঁজার প্রতিযোগিতা ‘ট্রেজার হান্ট : ব্যাটেল গ্রাউন্ড’-এর রেজিস্ট্রেশন শুরু

ফিচার ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১২ ঘণ্টা, মে ২৪, ২০১১
গুপ্তধন খোঁজার প্রতিযোগিতা ‘ট্রেজার হান্ট : ব্যাটেল গ্রাউন্ড’-এর রেজিস্ট্রেশন শুরু

শারীরিক ও বুদ্ধিভিত্তিক গুপ্তধন খোঁজার প্রতিযোগিতা ‘ট্রেজার হান্ট : দ্য ব্যাটেল গ্রাউন্ড’ এর অনলাইন রেজিস্ট্রেশন কার্যক্রম শুরু হয়েছে। আজ সকালে মুক্তিযুদ্ধ যাদুঘর প্রাঙ্গণে আনুষ্ঠানিকভাবে কার্যক্রমের উদ্বোধন করেন মুক্তিযুদ্ধ যাদুঘরের ট্রাস্টি সদস্য ডা. সারওয়ার আলী।

এসময় আরো উপস্থিত ছিলেন, কবি  ও সাংবাদিক মজিদ মাহমুদ, পবর্তারোহী মীর শামসুল আলম বাবু, বাংলাদেশ ইন্টারনেট গভানেন্স ফোরাম (বিআইজিএফ) এর সাধারণ সম্পাদক এম এ হক অনু। ট্রেজার হান্টের আহবায়ক মো. আব্দুল্লাহ এর সভাপতিত্বে প্রতিযোগিতার বিস্তারিত তুলে ধরে বক্তব্য রাখেন প্রতিযোগিতার সমন্বয়কারী জামান রাহাত খান।

প্রধান অতিথি ডা. সারওয়ার আলী বলেন, একটি জাতিকে এগিয়ে নিতে তরুণ প্রজন্মকে দায়িত্ব নিতে হয়। আর মুক্তিযুদ্ধ জাতীয় জীবনের সবচেয়ে বড় অর্জন; এই অর্জনকে আগামী দিনে লালন এবং সেই আদর্শে জাতিকে এগিয়ে নেওয়ার কাজটি তরুণদের করতে হবে। ট্রেজার হান্ট : দ্যা ব্যাটেল গ্রাউন্ডের মতো ব্যতিক্রমি উদ্যোগের মাধ্যমে মুক্তিযুদ্ধ বিষয়ে তরুণ প্রজন্মকে শিক্ষা ও বিনোদন দেয়ার অভিনব এ কৌশলি উদ্যোগটি আসলেই প্রশংসনীয়। আশা করি সংগঠনটি ভবিষ্যতে এধরনের আরো উদ্যোগ গ্রহণ করবে।

বিশেষ অতিথি মজিদ মাহমুদ বলেন, প্রতিনিয়তই আমাদের জাতীয় ইতিহাস ঐতিহ্যগুলো হারিয়ে যাচ্ছে। অথচ ইতিহাস ঐতিহ্য একটি জাতির এগিয়ে যাওয়ার সবচেয়ে বড় উপাদান। তাই এগুলোকে তরুণ প্রজন্মের মধ্য দিয়ে ভবিষ্যত প্রজন্মের মাঝে তুলে ধরার কাজ করতে হবে। ট্রেজারহান্টের মাধ্যমে এমন একটি আয়োজন করায় আয়োজকদের ধন্যবাদ জানাচ্ছি।

এবারকার ট্রেজার হান্ট অনুষ্ঠিত হতে যাচ্ছে ৩ ও ৪ জুন ২০১১। ১৮ বছরের বেশি বয়েসের যে কেউ অংশগ্রহণ করতে পারবেন  ‘ট্রেজার হান্ট-দি ব্যাটেল গ্রাউন্ড’ এ।

অংশগ্রহণ করতে চাইলে রেজিস্ট্রেশন করতে হবে। রেজিস্ট্রেশন চলবে ২৪ মে থেকে ৩১ মে পর্যন্ত। তিন জনের দল হিসেবে বা স্বতন্ত্র হিসাবে রেজিস্ট্রেশন করা যাবে। যারা স্বতন্ত্র রেজিস্ট্রেশন করবেন তাদের মধ্যে থেকে তিন জন করে দল গঠন করে দেওয়া হবে। রেজিস্ট্রেশন ফি জনপ্রতি দুই শত  টাকা ।

রেজিস্ট্রেশন ফর্ম ও বিস্তারিত নিয়মাবলী পাওয়া যাবে অনলাইনে www.escapade.com.bd এই ঠিকানায়। এছাড়া [email protected]এই ইমেল ঠিকানায় ইমেল করেও সংগ্রহ করা যাবে ফর্ম। facebook এর গ্রুপ Travelers of Bangladesh এর event এ ও পাওয়া যাবে রেজিস্ট্রেশন ফর্ম ও বিস্তারিত নিয়মাবলী, যার ঠিকানা www.facebook.com/event.php?eid=187775184603127 ।

আর হাতে হাতে রেজিস্ট্রেশন ফর্ম সংগ্রহ করতে চাইলে চলে যেতে হবে এই ঠিকানায় : স্যুট-৭০১, আল-রাজী কমপ্লেক্স, ১৬৬-১৬৭ সৈয়দ নজরুল ইসলাম এভিনিউ, বিজয় নগর, ঢাকা-১০০০। ফোন-০১৭৫৪৮৩০৬৮০, ০১৭২৩৪৩১৪৯৪।

বাংলাদেশ সময় ১৬৪৩, মে ২৪, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।