ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

ফিচার

ইস্টার্ন ইউনিভার্সিটিতে পড়াশোনা

স্বপ্নযাত্রা ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৮ ঘণ্টা, মে ২৩, ২০১১
ইস্টার্ন ইউনিভার্সিটিতে পড়াশোনা

ইস্টার্ন ইউনিভার্সিটি উচ্চশিক্ষা বিস্তারে পথচলা শুরু করে ২০০৩ সালে। প্রতিষ্ঠার পর থেকেই  সুদক্ষ পরিচালনা পরিষদ, প্রশাসন ব্যবস্থা, শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের সার্বিক প্রচেষ্টায় বিশ্ববিদ্যালয়টি উপরের  সারিতে উঠে এসেছে।



কেনো ইস্টার্ন ইউনিভার্সিটি?
বিশ্বায়নের যুগে শিক্ষার্থীদের মানসম্পন্ন শিক্ষাদানের লক্ষ্যে ইস্টার্ন ইউনিভার্সিটি চেষ্টা করে যাচ্ছে।

বিশ্বমানের কোর্স কারিকুলাম, পাঠদান পদ্ধতি, উন্নত অবকাঠামো, বিশেষ করে দেশীয় ও  আন্তর্জাতিক বাজার উপযোগী বিষয় শিক্ষার্থীদের পড়ানো হচ্ছে।

সুবিধা:
নিম্ন ও মধ্যবিত্ত শ্রেনীর পরিবারের সন্তানদের মান সম্মত আধুনিক শিক্ষায় শিক্ষিত করার জন্য অপেক্ষাকৃত কম টিউশন ফি নিয়ে থাকে। এছাড়াও মেধাবী ছাত্র-ছাত্রীদের উচ্চ শিক্ষা লাভের সুযোগ তৈরীর জন্য রয়েছে বৃত্তি সুবিধা। মেধাবীদের জন্য সম্পূর্ণ ও আংশিক কোর্স ফি মওকুফের ব্যবস্থা এবং আর্থিকভাবে অসচ্ছল শিক্ষার্থীদের জন্য রয়েছে শিক্ষাঋণের ব্যবস্থা। এই শিক্ষাঋণ শিক্ষার্থীরা পেয়ে থাকেন কোন রকম শর্ত ছাড়াই।  

প্রোগ্রাম সমূহ :
বিবিএ, এলএলবি (অনার্স), বিএসসি (কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং), বিএসসি (ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং), বিএসসি (ইলেকট্রনিক অ্যান্ড টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং),  বিএ অনার্স (ইংরেজী), এমবিএ (রেগুলার), এমবিএ (এক্সিকিউটিভ), এলএলএম, এমএ ইন ইংলিশ এবং এমএইএলটি (ইংলিশ ল্যাঙ্গুয়েজ টিচিং)।

ভর্তি সেশন:    
স্প্রিং, সামার ও ফল্ এই তিনটি সেশনে ইস্টার্ন ইউনিভার্সিটিতে ভর্তি হওয়া যায়।

বিশ্ববিদ্যালয়ের ঠিকানাঃ
বাড়ী নং # ১৫/২, রোড নং # ০৩, ধানমন্ডি আ/এ, ঢাকা - ১২০৫।
ফোন- ৯৬৭৬০৩১-৫, এক্সটেনশন- ১০১, ১০২।
মোবাইল- ০১৭৪১-৩০০০০২, ০১৮২৩-৬৬০৮৩৩।

বাংলাদেশ সময়: ১৪৩১, মে ২৩, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।