ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ফিচার

চুয়েটে হয়ে গেলো সিএসসি উৎসব

মাহবুব আলম, চট্টগ্রাম থেকে | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৯ ঘণ্টা, মে ২১, ২০১১
চুয়েটে হয়ে গেলো সিএসসি উৎসব

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে হয়ে গেলো দুই দিনব্যাপী ‘সিএসসি উৎসব’। শনিবার বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে এই উৎসবের শেষ হয়েছে।



দুইদিন ব্যাপী এই উৎসবের বিভিন্ন আয়োজনের মধ্য ছিল মক কনটেস্ট, গেমিং প্রতিযোগিতা, আন্ত:বিশ্ববিদ্যালয় প্রোগ্রামিং প্রতিযোগিতা, কর্মশালা এবং সন্ধ্যায় সাংস্কৃতিক অনুষ্ঠান।

উৎসবের উদ্বোধন করেন প্রধান অতিথি চুয়েটের উপাচার্য অধ্যাপক ড. মো. সাইফুল ইসলাম।  

এছাড়া পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ সরকারের বিজ্ঞান ও আইসিটি বিষয়ক পরামর্শক মুনির হাসান। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন কম্পিউটার কৌশল বিভাগের প্রধান মো. ইব্রাহীম খান।

সভাপতির ভাষণে মো: ইব্রাহিম খান বলেন - ‘চুয়েটকে তথ্য প্রযুক্তির সর্বোচ্চ শিখরে পৌছে দিতে প্রতিবারের মত এবারও আমরা এ উৎসবের আয়োজন করেছি। আশা করি এ ধরনের উৎসবের মাধ্যমে শিক্ষার্থীরা তথ্য প্রযুক্তির উৎকর্ষ সাধনে আরও অনেক বেশি উৎসাহিত হবে। ’

উল্লেখ্য, উৎসবের প্রথম দিন চুয়েট, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়, আন্তর্জাতিক ইসলামিক বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম (আইআইইউসি), বিজিসি বিশ্ববিদ্যালয় সহ পাঁচটি বিশ্ববিদ্যালয়ের ২১টি দলের অংশগ্রহণে মক কনটেস্ট এবং চুয়েটের বিভিন্ন বর্ষের ৭২ জন শিক্ষার্থীর অংশগ্রহণে গেমিং প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

গেমিং প্রতিযোগিতায় এনএফএস (নিড ফর স্পীড) এতে বিজয়ী হন দ্বিতীয় বর্ষের নাদির এবং ফিফাতে বিজয়ী হন দ্বিতীয় বর্ষের অনিমেষ।

বাংলাদেশ সময়: ১৮০৫, মে ২১, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।