ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ফিচার

আমতলী নেচার রিসোর্ট : প্রকৃতির সঙ্গে বেড়ানো

রত্না দে | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০২২ ঘণ্টা, অক্টোবর ১১, ২০১০
আমতলী নেচার রিসোর্ট : প্রকৃতির সঙ্গে বেড়ানো

শহুরে জীবনের প্রতিদিনের ব্যস্ততা ও কোলাহলপূর্ণ জীবন থেকে একটু বেরিয়ে যদি যাওয়া যায় প্রকৃতির সান্নিধ্যে, তাহলে জীবনটা হয়ে উঠে স্বপ্নের মতো। নিজেকেও খানিকটা ফিরে পাওয়া যায়।

আর তা যদি হয় ঢাকা থেকে কয়েক ঘণ্টা দূরত্বে তা হলে তো কথাই নেই। আমতলী নেচার রিসোর্ট ঠিক এমনই একটা জায়গা। ঢাকা থেকে মাত্র চার ঘণ্টার দূরত্বে মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গল থানার খুব কাছেই আমতলী চা বাগান। আর এই চা বাগানেই রয়েছে একটি দারুণ রিসোর্ট। একদিকে চা বাগান, অন্যদিকে রাবারের বন এই দুইয়ে মিলে তৈরি হয়েছে এক নৈসর্গিক পরিবেশ, যা আপনাকে মুহূর্তে ভুলিয়ে দেবে ব্যস্ত জীবনের কান্তি।

ব্যক্তিগত মালিকানায় স্বল্প পরিসরে তৈরি এই রিসোর্টটিতে রয়েছে থাকা-খাওয়ার আধুনিক সব ব্যবস্থা। দিনের বেলা বেড়ানোর জন্য বেছে নিতে পারেন আশপাশের চা বাগান, বন্যপ্রাণীদের সাহচর্য, সীতেশ বাবুর চিড়িয়াখানা, বাইক্কা বিলের (পাকি ও জলজ-উদ্ভিদের অভয়াশ্রম ও পদ্মফুলে ভরা বাংলাদেশের বৃহত্তম জলাভূমি) অপূর্ব সৌন্দর্য আর সেই সাথে জিভে জল আনা সব খাবার। এর সঙ্গে রাতে চাঁদের আলোয় বারবিকিউ পার্টি সব মিলিয়ে আপনার ছুটির দিন হয়ে উঠতে পারে অনেক বেশি আনন্দময় ও উত্তেজনাপূর্ণ।

কীভাবে যাবেন
বাস, ট্রেস ও ব্যক্তিগত গাড়ি তিনভাবে যাওয়া যায় আমতলী। বাস বা ট্রেনে ৪ ঘণ্টা সময় লাগবে।
* সায়েদাবাদ থেকে মৌলভীবাজার এসি/নন-এসি বাস সার্ভিস রয়েছে। বাস কর্তৃপক্ষকে জানালে আপনাকে সরাসরি আমতলী বাগানেই নামিয়ে দেবে।
ট্রেনে হলে আপনাকে শ্রীমঙ্গলের টিকিট কিনে আপনার গন্তব্যে নেমে যেতে হবে।

বছরের সব ঋতুতেই আপনি যেতে পারেন আমতলী। এদিক-ওদিক যাবার জন্য প্রয়োজনে বাগান কর্তৃপক্ষ আপনাকে গাড়ির ব্যবস্থা করে দেবে। এছাড়া www.amtalinr.qapacity.com -তে লগ ইন করে জেনে নিন বুকিংসহ আরো সব প্রয়োজনীয় তথ্য।

বলতেই হচ্ছে, ভ্রমণপিপাসুদের জন্য আমতলী নেচার রিসোর্ট এক দারুণ জায়গা।

বাংলাদেশ স্থানীয় সময় ০০১৫, অক্টোবর ১১, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।