ঢাকা, সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

বিনোদন

ট্রেলারেই কম্পিউটার মানব ‘শকুন্তলা দেবী’র বুদ্ধিমত্তার চমক

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৩ ঘণ্টা, জুলাই ১৬, ২০২০
ট্রেলারেই কম্পিউটার মানব ‘শকুন্তলা দেবী’র বুদ্ধিমত্তার চমক শকুন্তলা রূপে বিদ্যা বালান

বলিউড অভিনেত্রী বিদ্যা বালান অভিনীত আলোচিত সিনেমা ‘শকুন্তলা দেবী’র ট্রেলার মুক্তি পেয়েছে। এতে ‘মিশন মঙ্গল’র পর আবারও অভিনয় নৈপুণ্যে দর্শকদের মুগ্ধতার প্রতিশ্রুতি দিলেন বিদ্যা বালান। 

চলতে ফিরতে মুখে মুখে অঙ্ক করে ফেলেন একজন নারী। কম্পিউটারও ভুল করতে পারে, তবে তার ভুল হয়না।

সেকথা জোর দিয়ে বলতেও পারেন, বলেন, ‘কম্পিউটার ভুল বলছে আমি না’। তার কথায় অঙ্কে কোনও নিয়ম নেই, এটা একটা ম্যাজিক। ছোট থেকে অঙ্ক করাটা তার কাছে যেন কোনও ব্যাপারই নয়। ‘কম্পিউটার মানব’ নামে খ্যাত সেই বিখ্যাত গণিতবিদ শকুন্তলা দেবীর বায়োপিকে মূল চরিত্র রূপায়ন করেছেন বিদ্যা বালান।  

বুধবার (১৬ আগস্ট) প্রকাশিত হয়েছে ‘শকুন্তলা দেবী’ সিনেমার ট্রেলার।

মাত্র ৫ বছর বয়সেই ১৮ বছরের ছাত্রর অঙ্ক করে ফেলেছিলেন এই শকুন্তলা দেবী। গণিতে বিশেষ দক্ষতা ছিল তার। ১৯৮২ সালে গিনেস বুক অফ ওয়ার্ল্ড রেকর্ডসে স্থান অর্জন করেছিলেন তিনি। সেই শকুন্তলা দেবীর গল্পই উঠে এসেছে বায়োপিকের ট্রেলারে। পাশাপাশি, ট্রেলারে দেখা গেল শকুন্তলা দেবীর ব্যক্তিগত জীবনও, স্বামী, সংসার, মেয়ে, পারিবারিক জীবনে নানা ওঠাপড়ার গল্প বলতে চলেছে এই সিনেমা। ট্রেলারে শকুন্তলা দেবীর স্বামীর ভূমিকায় ধরা দিয়েছেন যীশু সেনগুপ্ত ও মেয়ের ভূমিকায় সানা মালহোত্রা।

আগামী ৩১ জুলাই ওটিটি প্লাটফর্ম আমাজন প্রাইমে মুক্তি পেতে চলেছে বিদ্যা বালানের আলোচিত সিনেমা ‘শকুন্তলা দেবী’।

বাংলাদেশ সময়: ১৪৫৫ ঘণ্টা, জুলাই ১৬, ২০২০
এমকেআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।