ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

বিনোদন

মোমবাতির আলোয় এন্ড্রু কিশোরের প্রতি শ্রদ্ধা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২০০ ঘণ্টা, জুলাই ১৬, ২০২০
মোমবাতির আলোয় এন্ড্রু কিশোরের প্রতি শ্রদ্ধা

রাজশাহী: করোনা ভাইরাস পরিস্থিতির কারণে অনেকেই কিংবদন্তী সংগীতশিল্পী এন্ড্রু কিশোরের কফিনে শ্রদ্ধা জানাতে পারেননি। তাই আগেই ঘোষণা করা হয়েছিল- বুধবার (১৫ জুলাই) সন্ধ্যায় একযোগে সারাদেশে মোমবাতি প্রজ্জ্বলন কর্মসূচি পালন করা হবে। এর মধ্যেদিয়ে রাজশাহীসহ দেশের বিভিন্ন প্রান্তে যে যেখানে আছেন সেখান থেকেই মোমবাতি প্রজ্জ্বলন কর্মসূচির মাধ্যমে বরেণ্য এ শিল্পীর প্রতি শ্রদ্ধা নিবেদনের আহ্বান জানানো হয়।

সে ঘোষণা অনুযায়ী বুধবার সন্ধ্যা সাড়ে ৭টায় সারাদেশে একযোগে মোমবাতি প্রজ্জ্বলনের মাধ্যমে এন্ড্রু কিশোরের প্রতি শ্রদ্ধা জানিয়েছেন তার অসংখ্য ভক্ত-অনুরাগী ও শুভানুধ্যায়ী।

সদ্য প্রয়াত এ শিল্পীর নিজ হাতে প্রতিষ্ঠিত করারাজশাহীর ওস্তাদ আব্দুল আজিজ বাচ্চু স্মৃতি সংসদ মঙ্গলবার (১৪ জুলাই) এ কর্মসূচি ঘোষণা করেছিল।

গুরুর নামে এন্ড্রু কিশোর এ সংগঠনটি প্রতিষ্ঠা করেছিলেন। তিনি ছিলেন সংগঠনের সভাপতি। মৃত্যুর আগে তিনি এ সংগঠনের সভাপতিত্বের দায়িত্ব দিয়ে গেছেন তার বাল্যবন্ধু রাজশাহী শিক্ষা বোর্ডের সাবেক চেয়ারম্যান প্রফেসর ড. দ্বীপকেন্দ্রনাথ দাসকে।

বুধবার সন্ধ্যা সাড়ে ৭টায় মহানগরীর অলোকার মোড় এলাকায় থাকা ‘ওস্তাদ আব্দুল আজিজ বাচ্চু’ স্মৃতি সংসদের সামনে মোমবাতি প্রজ্জ্বলন কর্মসূচি পালন করা হয়।

এ সময় দেশের জনপ্রিয় সংগীত পরিচালক ইথুন বাবু, রাজশাহী মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার, ওস্তাদ আব্দুল আজিজ বাচ্চু স্মৃতি সংসদ সভাপতি দ্বীপকেন্দ্রনাথ দাস, সাধারণ সম্পাদক মাইনুল হাসান খোকনসহ এন্ড্রু কিশোরের পরিবারের সদস্য এবং ভক্তরা উপস্থিত ছিলেন। তারা কিংবদন্তি এ শিল্পীর স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নীরবতাও পালন করেন।

সবাইকে শোকের সাগরে ভাসিয়ে গত ৬ জুলাই সন্ধ্যা ৬টা ৫৫ মিনিটে মরণঘাতী ক্যান্সারে রাজশাহীতে শেষ নিশ্বাস ত্যাগ করেন প্লেব্যাক সম্রাট এন্ড্রু কিশোর। দুই সন্তান অস্ট্রেলিয়া থেকে ফেরার পর বুধবার রাজশাহীতেই বরেণ্য এ শিল্পীকে সমাহিত করা হয়েছে।

বাংলাদেশ সময়: ০২০০ ঘণ্টা, জুলাই ১৬, ২০২০
এসএস/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।