ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

বিনোদন

মানুষের আবেগ-অনুভূতির গল্পের গান ‘পোকা’: সাব্বির নাসির

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২১ ঘণ্টা, মে ২৯, ২০২০
মানুষের আবেগ-অনুভূতির গল্পের গান ‘পোকা’: সাব্বির নাসির

হর্ষ, ফুল ফুটাবো, ফাগুন আসছে, জল জোসনা, আমারে দিয়া দিলাম তোমারে, মৃত জোনাকী’সহ বেশকিছু প্রশংসিত গান শ্রোতাদের উপহার দিয়েছেন সংগীতশিল্পী সাব্বির নাসির। বিশেষ করে তার গাওয়া প্রথম ফোক গান ‘আমারে দিয়া দিলাম তোমারে’ ও ইলেকট্রনিক ড্যান্স মিউজিক (ইডিএম) ঘরানার ‘মৃত জোনাকী’ শিরোনামের গান দুটি প্রকাশের পর দর্শক-শ্রোতামহলে নিজের গ্রহণযোগ্যতা তৈরি করেন তিনি। 

লকউাউনের এই সময়ে ঘরবন্দি মানুষের জন্য ঈদ উপলক্ষে নতুন গান নিয়ে হাজির হলেন তিনি। এবারের গানের শিরোনাম ‘পোকা’।

শারমীন সুলতানা সুমীর কথায় এ গানটির সুর ও সংগীত পরিচালনা করেছেন ফুয়াদ আল মুক্তাদির।

ফুয়াদ ও সাব্বিরএ গান প্রসঙ্গে ফুয়াদ বলেন,  সংগীত পরিশুদ্ধতার এক অনন্তযাত্রা। এই যাত্রাপথে আমরা অগণিত স্মরণীয় মুহুর্তের জন্ম দেওয়ার সুযোগ পাই। আমার গল্পে সাব্বির ভাই একটা অনন্য চরিত্র। আমার খুব কাছের এক বন্ধুর মাধ্যমে হঠাৎ করেই তার সঙ্গে আমার পরিচয় হয়। সংগীতের প্রতি সাব্বির ভাইয়ের যে সাধনা, সেটি আমার পরিচিত অনেক শিল্পীর চেয়ে অনেক বেশি।  সংগীতের মাধ্যমে আত্মার প্রশান্তির এই যাত্রায় তাকে সাহায্য করতে পেরে আমি আনন্দিত। আমি তার সাফল্য কামনা করি।  

নতুন গান নিয়ে সংগীতশিল্পী সাব্বির নাসির বলেন,  এবারের ঈদ অন্য সব সময়ের মতো না। ঘরবন্দি মানুষের আবেগ-অনুভূতির গল্প থাকছে আমার নতুন এই গানে। ফুয়াদ আল মুক্তাদিরের সুর ও সংগীত এবং সুমীর কথায় গানটিতে কণ্ঠ দিয়েছি। কৃতজ্ঞতা প্রকাশ করছি দুজনের প্রতি। সেই সঙ্গে নির্মাতা অংশু ও চিত্রগ্রাহক রাজুর সুন্দর এই মিউজিক ভিডিও দর্শকরা উপভোগ করবেন বলে আমার বিশ্বাস।  

নতুন এ গানটির ভিডিও নির্মাণ করেছেন তানিম রহমান অংশু। তিনি বলেন, নতুন এ গানটির ভিডিওতে লকডাউনের এই সময়ে দুটি সম্পর্কের গল্প দেখানো হয়েছে। গানের কথাতেও সে বিষয়টি উঠে এসেছে। এ গানটিতে মডেল হিসেবে কাজ করেছেন সাঈদা তোহিদা তিথি।

বৃহস্পতিবার (২৮ মে) ঈগল মিউজিকের ইউটিউব চ্যানেল এবং সাব্বির নাসিরের ফেসবুক পেজে নতুন এ গানটি প্রকাশ পায়।  ইউটিবের পাশাপাশি গানটি শুনতে শোনা যাবে বাংলাদেশের অডিও স্ট্রিমিং পোর্টাল ও অ্যাপসগুলোতে।

ভিডিও:

 

বাংলাদেশ সময়: ১৫২১ ঘণ্টা, মে ২৯, ২০২০
ওএফবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।