ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

বিনোদন

করোনার কারণে মুক্তি পেছাল ‘নো টাইম টু ডাই’

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৩ ঘণ্টা, মার্চ ৫, ২০২০
করোনার কারণে মুক্তি পেছাল ‘নো টাইম টু ডাই’

বিশ্বজুড়ে ছড়িয়ে পড়া করোনা ভাইরাস তার করাল থাবা বসিয়েছে হলিউডেও। জেমস বন্ড সিরিজের প্রতীক্ষিত সিনেমা ‘নো টাইম টু ডাই’ মুক্তির কথা ছিল আগামী এপ্রিল মাসে। কিন্তু করোনা আতঙ্ক ও মানুষের সুরক্ষার কথা বিবেচনা করে সিনেমাটির মুক্তির দিন পেছালেন এর নির্মাতারা।

জেমস বন্ড সিনেমার জনপ্রিয়তা বিশ্বজুড়ে। ‘০০৭’ হিসেবে জনপ্রিয় অভিনেতা ডেনিয়েল ক্রেগের সবশেষ সিনেমা ‘নো টাইম টু ডাই’।

তাই বড় পর্দায় জেমস বন্ডের ভূমিকায় ক্রেগকে দেখার জন্য মুখিয়ে আছে সারা বিশ্বের অগণিত ভক্ত।  

বন্ড সিরিজের সবশেষ সিনেমা ‘স্পেকটর’ যুক্তরাষ্ট্রের বাইরে আন্তর্জাতিক বাজার থেকে আয় করেছিল ৬৭৯ মিলিয়ন ডলার। এর মধ্যে ৮৪ মিলিয়ন ডলার আয় হয়েছিল শুধু চীন থেকেই। তাই চীনসহ বিশ্বের এই দুর্যোগের সময় জেমস বন্ড সিনেমা মুক্তি না দেওয়াটাই সমীচীন মনে করছেন নির্মাতারা।  

‘নো টাইম টু ডাই’ পরিচালনা করেছেন ক্যারি ফুকুনাগা। এর আগে এই সিরিজের সিনেমার নির্মাতা ছিলেন ড্যানি বয়েল। সিনেমাটির সৃজনশীল ক্ষেত্রে ভিন্নতার অভিযোগ তুলে ২০১৮ সালের আগস্টে তিনি জেমস বন্ড থেকে নিজেকে সরিয়ে নেন।  

সম্প্রতি চিত্রনির্মাতা প্রতিষ্ঠান ইউনিভার্সাল পিকচার্স ২৫তম জেমস বন্ড সিনেমার ট্রেলার উপমহাদেশের ১০টি ভাষায় প্রকাশ করে। ভাষাগুলো হলো বাংলা, হিন্দি, তামিল, তেলুগু, পাঞ্জাবি, ভোজপুরি, মালয়ালম, মারাঠি, কন্নড় ও গুজরাটি। তবে ট্রেলারের পাশাপাশি মূল সিনেমাও ১০টি ভাষায় মুক্তি পাবে কিনা তা নিশ্চিত করেনি নির্মাতা প্রতিষ্ঠান। আপাতত ইংরেজির পাশাপাশি হিন্দি, তামিল, তেলুগু ও কন্নড় ভাষায় জেমস বন্ড মুক্তি পাবে বলে নিশ্চিত করা হয়েছে।

জেমস বন্ডের ‘নো টাইম টু ডাই’ বড় পর্দায় মুক্তির নতুন ঘোষিত তারিখ হলো ২০২০ সালের ২৫ নভেম্বর।  

দেখুন ‘নো টাইম টু ডাই’ ট্রেলার (বাংলা):

বাংলাদেশ সময়: ১৩৪৩ ঘণ্টা, মার্চ ০৫, ২০২০
এমকেআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।