ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

বিনোদন

অস্কারে সম্মানিত হবেন কোবি ব্রায়ান্ট

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৯ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০২০
অস্কারে সম্মানিত হবেন কোবি ব্রায়ান্ট

যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ার কালাবাসাসে গত রোববার (২৬ জানুয়ারি) হেলিকপ্টার দুর্ঘটনায় নিহত হয়েছেন সাবেক মার্কিন বাস্কেটবল তারকা কোবি ব্রায়ান্ট (৪১)। এই দুর্ঘটনা ব্রায়ান্ট ছাড়াও তার ১৩ বছর বয়সী কন্যা জিয়ানা মারি অনোরে ব্রায়ান্টসহ আরও ৮ জন নিহত হয়েছেন।

সদ্য প্রয়াত এই কিংবদন্তিকে ৯২তম অ্যাকাডেমি অ্যাওয়ার্ডস তথা অস্কারের আসরে সম্মানিত করা হবে। আগামী ৯ ফেব্রুয়ারি যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেসের ডলবি থিয়েটারে বিশ্ব চলচ্চিত্রের এই মহাযজ্ঞ অনুষ্ঠিত হবে

সেখানেই অস্কারজয়ী কোবি ব্রায়ান্টকে দেওয়া হবে বিশেষ সম্মাননা।

২০১৮ সালে অ্যানিমেশন স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘ডিয়ার বাস্কেটবল’ সিনেমার জন্য অস্কার পান ব্রায়ান্ট। তার মৃত্যুতে রোববার অস্কারের অফিসিয়াল ইন্সটাগ্রাম পেজে তাকে শ্রদ্ধা জানানো হয়।

এনবিএ’র সর্বকালের সেরা খেলোয়াড়দের একজন ছিলেন ব্রায়ান্ট। দুই দশক লস অ্যাঞ্জেলেস লেকারসের হয়ে খেলেছেন সাবেক এই বাস্কেটবল তারকা। ২০১৬ সালে তিনি অবসরে যান। পাঁচবার এনবিএ চ্যাম্পিয়নশিপ জিতেছিলেন ব্রায়ান্ট। ২০০৮ ও ২০১২ সালে যুক্তরাষ্ট্রের হয়ে অলিম্পিকে সোনাও জিতেছিলেন এই ক্ষণজন্মা।

বাংলাদেশ সময়: ১১০৮ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০২০
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।