ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

বিনোদন

আফরান নিশোর জন্মদিন

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৪ ঘণ্টা, ডিসেম্বর ৮, ২০১৯
আফরান নিশোর জন্মদিন আফরান নিশো। ছবি: সংগৃহীত

ছোট পর্দার অন্যতম জনপ্রিয় অভিনেতা আফরান নিশো। তার প্রকৃত নাম আহম্মেদ ফজলে রাব্বি (নিশো)। নামের আদ্যাক্ষরগুলো নিয়ে তার নাম হলো আফরান নিশো। এক যুগেরও বেশি সময়ে তিনি তিনশ’র বেশি টেলিফিল্ম, নাটক ও টিভি সিরিয়ালে অভিনয় করেছেন। দর্শকদের হৃদয় জয় করা এই অভিনেতার জন্মদিন ৮ ডিসেম্বর।

১৯৮০ সালের এদিনে টাঙ্গাইলে জন্ম নেন নিশো। ভূঞাপুরের শরণে তার বেড়ে ওঠা।

রাজধানীর ধানমন্ডি গভ. বয়েস হাই স্কুল থেকে এসএসসি এবং ঢাকা কলেজ থেকে এইচএসসি পাশ করেন তিনি। এরপর তিনি ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটিতে পড়াশুনা করেন।  

২০০৩ সালে বিজ্ঞাপনচিত্রে মডেল হিসেবে কাজ করার মাধ্যমে শোবিজে পদার্পণ করেন নিশো। এরপর গাজী রাকায়াতের পরিচালনায় ‘ঘরছাড়া’ (২০০৬) নাটকের মধ্য দিয়ে ছোটপর্দায় অভিনয় শুরু হয় তার।

এরপর একের পর এক অসংখ্য সফল নাটকে অভিনয় করেছেন নিশো। এখনও ছোটপর্দার অন্যতম সেরা ও দারুণ জনপ্রিয় অভিনেতা তিনি। বলা যায় তার ক্যারিয়ারের সূর্য এখন মধ্যগগনে।

অভিনয় দক্ষতার স্বীকৃতিস্বরূপ আফরান নিশো ইতোমধ্যে জাতীয় পর্যায়ে শ্রেষ্ঠত্বের পুরস্কারও লাভ করেছেন। ‘যোগ বিয়োগ’ (২০১৬) ও ‘বুকের বাঁ পাশে’ (২০১৮) নাটকে অনবদ্য অভিনয়ের জন্য ‘শ্রেষ্ঠ টিভি অভিনয়শিল্পী’ হিসেবে তিনি মেরিল-প্রথম আলো অ্যাওয়ার্ড জিতেছেন দুইবার।

বাংলাদেশ সময়: ১০৪০ ঘণ্টা, ডিসেম্বর ০৮, ২০১৯
এমকেআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad