ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

বিনোদন

কাজলের তিনটি ছবি ও সাফল্যের তিন সূত্র

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৮ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০১৯
কাজলের তিনটি ছবি ও সাফল্যের তিন সূত্র

সমুদ্রবিলাসে গিয়েছিলেন বলিউড তারকা কাজল। সাগরের সৈকতে কিছু মনোরম ছবি তিনি শেয়ার করেছেন সামাজিক যোগাযোগমাধ্যম ইনস্টাগ্রামে। সেইসঙ্গে তিনি ভক্তদের সঙ্গে শেয়ার করেছেন সাফল্যের তিনটি মূল সূত্র। যেকোন ক্ষেত্রে যারা নতুন কিছু শুরু করতে চান, তাদের জন্য দারুণ কার্যকর কর্মকৌশল জানালেন তিনি। 

পরপর তিনটি চমৎকার ছবির সঙ্গে কাজল সাফল্যের তিনটি সূত্র জানিয়েছেন। সমুদ্রসৈকতে তোলা প্রথম ছবিতে দেখা যায় একটি অফহোয়াইট পোশাকের প্রান্ত ধরে আছেন তিনি, আর তা মৃদু বাতাসে উড়ে উড়ে যাচ্ছে।

তবে তিনি মনের মতো সুন্দরভাবে ওড়াতে পারেননি। ছবির শিরোনামে কাজল লেখেন, ‘সাফল্যের ৩টি ধাপ:- ১. চেষ্টা করো’।

সমুদ্রের হাওয়ায় ডানা মেলার চেষ্টা করছেন কাজল

দ্বিতীয় ছবিতে দেখা যায় কাজল হাসিমুখে দাঁড়িয়ে আছেন। তার পোশাক আর উড়ছে না। এবার সাফল্যের দ্বিতীয় ধাপ জানালেন তিনি। সেটা হলো, ‘২. ব্যর্থতা’। সঙ্গে লেখেন, এটাই জীবন। দিনশেষে সবই কাজে লাগে। ইতিবাচক মনোভাব থাকতে হবে।  

ব্যর্থতা

এবার তৃতীয় ও চূড়ান্ত ধাপ শেখালেন কাজল। তিনি লেখেন, ‘৩. শেখো এবং আরও কঠিনভাবে চেষ্টা করো। লক্ষ্য অর্জন না করা পর্যন্ত বারবার চেষ্টা করতে থাকো। ’ তৃতীয় ছবিতে কাজলের পোশাক সমুদ্রের বেলাভূমির সঙ্গে সমান্তরালে ডানা মেলেছে। এই মুহূর্তটাকেই ধরতে চাচ্ছিলেন তিনি। ঘটনা ছোট হলেও শিক্ষাটা বেশ বড়ই দিলেন কাজল।

অবশেষে সফল হলেন তিনি

কাজলের সবশেষ সিনেমা ‘ঈলা’ (২০১৮) বাণিজ্যিক সাফল্য না পাওয়া প্রসঙ্গে হিন্দুস্তান টাইমসকে তিনি বলেন, আমার কোন কাজকেই আমি ব্যর্থ মনে করি না। সিনেমাটি অনেক অর্থ উপার্জন না করলেও এটা আমার ব্যর্থতার পরিমাপক নয়। সিনেমাটিতে আমি যা করেছি তার জন্য আমি সন্তুষ্ট। তাছাড়া আমার দারুণ সময় কেটেছে, চমৎকার স্মৃতি, সেইসঙ্গে নতুন বন্ধুদেরও পেয়েছি। আমার সাফল্যের পরিমাপক এটাই।

কাজলের ‘দিলওয়ালে’ (২০১৫) সিনেমাটি সুপারহিট হয়। সিনেমাটিতে সঙ্গে ছিলেন শাহরুখ খান, বরুণ ধাওয়ান, কৃতী সানোন প্রমুখ।

শোনা যাচ্ছে, অজয় দেবগণের ইতিহাসনির্ভর ‘তানাজি দ্য আনসাং ওয়ারিয়র’ সিনেমায় রাণী লক্ষ্মী বাঈ চরিত্রে অভিনয় করবেন কাজল।  

বাংলাদেশ সময়: ১৭০৪ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০১৯
এমকেআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।