ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

বিনোদন

ভারতে পাকিস্তানি শিল্পীদের নিষিদ্ধ করার উদ্যোগ

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩২৮ ঘণ্টা, আগস্ট ১০, ২০১৯
ভারতে পাকিস্তানি শিল্পীদের নিষিদ্ধ করার উদ্যোগ ভারতে পাকিস্তানী শিল্পীদের নিষিদ্ধ করতে উদ্যোগ নিয়েছে একটি সংস্থা

ভারতে পাকিস্তানি শিল্পী ও সিনেমা নিষিদ্ধ ঘোষণা করতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কাছে আবেদন জানিয়েছে অল ইন্ডিয়া সিনে ওয়ার্কার্স অ্যাসোসিয়েশন। এমনকি পাকিস্তানের সাথে কূটনৈতিক ও দ্বিপাক্ষিক সম্পর্কও ছিন্ন করতে দাবি করেছেন তারা। 

ভারতীয় সকল সিনেমা পাকিস্তানে নিষিদ্ধ ঘোষণা ও ভারতীয় রাষ্ট্রদূত বহিষ্কার করার প্রতিক্রিয়াতেই এই দাবি উঠলো।

সম্প্রতি ভারতের সংসদে জম্মু ও কাশ্মিরের বিশেষ মর্যাদা বিলুপ্ত করায় যার-পর-নাই চটেছে পাকিস্তান। ভারতের সাথে বাণিজ্য বন্ধ, রাষ্ট্রদূত বহিষ্কারসহ পাকিস্তানের বেশকিছু পদক্ষেপের একটি হলো ভারতীয় সিনেমা সেদেশে নিষিদ্ধ ঘোষণা করা।

এরপর একই ধরণের দাবি জানালো অল ইন্ডিয়া সিনে ওয়ার্কার্স অ্যাসোসিয়েশন।

ভারতীয় সিনেমার ওপর পাকিস্তান সরকারের নিষেধাজ্ঞার প্রেক্ষিতে সংগঠনটি ভারতের সিনেমা ইন্ডাস্ট্রিগুলোকে পাকিস্তানি সব শিল্পী, সঙ্গীতজ্ঞ ও কূটনীতিকের সঙ্গে যোগাযোগ একেবারেই বন্ধ করতে আহ্বান জানায়।  

তবে সংস্থাটির আহ্বানে দেশটির প্রধানমন্ত্রীর কোন সাড়া মেলেনি এখনো। এমনকি টুইটারে এই আবেদনটি প্রচার করা হলে সেখানে অনুসারীদের মধ্যে মিশ্র প্রতিক্রিয়া দেখা যায়। অনেকেই এই উদ্যোগ সমর্থন করলেও, ভিন্ন মত প্রকাশ করেছেন কেউ কেউ। পঙ্কজ হংস নামে একজন এই পোস্টের উত্তরে লিখেছেন, ‘এটা একেবারেই অপ্রয়োজনীয় প্রতিক্রিয়া। এরকম নোংরা যুদ্ধে নামা উচিত নয়, কারণ পাকিস্তান ভারতীয়দের নামাতেই চায়। সবচেয়ে ভাল হয় উপেক্ষা করতে পারলে। তারা ইচ্ছামতো চিৎকার-চেঁচামেচি করুক। পৃথিবীর কেউ আর ওদের কথা শোনে না। ’

বাংলাদেশ সময়: ১৯২৬ ঘণ্টা, আগস্ট ১০, ২০১৯
এমকেআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।