ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

বিনোদন

সুবীর নন্দী স্মরণে…

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৫ ঘণ্টা, মে ১৩, ২০১৯
সুবীর নন্দী স্মরণে… সুবীর নন্দী

সদ্য প্রয়াত একুশে পদক প্রাপ্ত সঙ্গীতশিল্পী সুবীর নন্দী’র স্মরণে বাংলাদেশ শিল্পকলা একাডেমীর সঙ্গীত ও নৃত্যশালার মঞ্চে অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘সুবীর নন্দী স্মরণানুষ্ঠান’।

শুক্রবার (১৭ মে) বিকাল সাড়ে ৩টায় ‘বাংলাদেশ সঙ্গীত সংগঠন সমন্বয় পরিষদ’র উদ্যোগে এ আয়োজন অনুষ্ঠিত হবে।

দেশের শিল্প-সাহিত্য-সংস্কৃতি অঙ্গনের বিশিষ্টজনসহ সুবীর নন্দী অনুরাগী সকলকে ‘সুবীর নন্দী স্মরণানুষ্ঠান’-এ উপস্থিত থাকার জন্য সঙ্গীত সংগঠন সমন্বয়’র পক্ষ থেকে আমন্ত্রণ জানিয়েছেন মোহাম্মদ রফিকউজ্জামান।

এ প্রসঙ্গে দেশ বরেণ্য গীতিকবি মোহাম্মদ রফিকউজ্জামান বাংলানিউজকে বলেন, রোববার (১২ মে) রাত ১০টায় সুবীর স্মরণে রেডিও ঢাকাতে আমরা একটি অনুষ্ঠান করেছি। এ অনুষ্ঠানে রবীন্দ্র সঙ্গীতশিল্পী তপন মাহমুদ, সঙ্গীত সংগঠন সমন্বয়’র সাধারণ সম্পাদক বিশ্বজিৎ রায় এবং আমি ছিলাম। সেখানে আমরা ‘সুবীর নন্দী স্মরণানুষ্ঠান’র বিষয়টি চূড়ান্ত করি।

স্মরণানুষ্ঠানে কারা কারা উপস্থিত থাকছেন? এমন প্রশ্নের উত্তরে রফিকউজ্জামান বলেন, সুবীর অনুরাগী এবং দেশের শিল্প-সাহিত্য-সংস্কৃতি অঙ্গনের বিশিষ্টজনদের এ অনুষ্ঠানে উপস্থিত থাকার জন্য আমন্ত্রণ জানাচ্ছি। আর সঙ্গীতাঙ্গনের অনেকেই অনুষ্ঠানে উপস্থিত থাকবেন। এর মধ্যে- সঙ্গীতশিল্পী মোহাম্মদ রফিকউল আলম, খুরশীদ আলম, সাবিনা ইয়াসমীন, এন্ড্রু কিশোর, কুমার বিশ্বজিৎ, বিশ্বজিৎ রায়, ডা. সামন্ত লাল সেন, বাপ্পা মজুমদার, আবিদা সুলতানা, কনকচাঁপাসহ আরও অনেকেই উপস্থিত থাকবেন।

গত মঙ্গলবার (৭ মে) ভোর ৪টা ২৬ মিনিটে সিঙ্গাপুর জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন একুশে পদক প্রাপ্ত উপমহাদেশের প্রখ্যাত সঙ্গীতশিল্পী সুবীর নন্দী।  

বাংলাদেশ সময়: ১৭১৫ ঘণ্টা, মে ১৩, ২০১৯
ওএফবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।