ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

বিনোদন

জন্মদিনে স্ত্রী তানিয়ার উপহার পেয়ে অভিভূত বাপ্পা

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০২৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ৬, ২০১৯
জন্মদিনে স্ত্রী তানিয়ার উপহার পেয়ে অভিভূত বাপ্পা তানিয়া-বাপ্পা। পাশে তানিয়ার দেওয়া উপহার পিয়ানো

সঙ্গীতশিল্পী বাপ্পা মজুমদার’র জন্মদিন মঙ্গলবার (০৫ ফেব্রুয়ারি)। এবারের জন্মদিনটা স্মরণীয় হয়েই থাকবে বাপ্পা’র জীবনে।

স্ত্রী তানিয়ার দেওয়া উপহারে বিস্মিত, অভিভূত এবং নিশ্চুপ আনন্দে আন্দোলিত বাপ্পা। হ্যা, জন্মদিনে বাপ্পাকে বেশ নাটকীয়ভাবে পিয়ানো উপহার দিয়েছেন তানিয়া।

অর্থাৎ সোমবার (৪ ফেব্রুয়ারি) মধ্যরাতে বাপ্পাকে চমকে দিতে রহস্যজনকভাবে চোখ বেঁধে পাশে রুমে নিয়ে গেলেন তানিয়া। চোখের বাঁধন খুলে ঝলমলে পিয়ানো দেখে বিস্ময়ে নির্বাক হয়ে পড়েন বাপ্পা।

কারণ পিয়ানোর প্রতি বাপ্পার ভীষণ দুর্বলতা রয়েছে। আর স্বামীর এই দুর্বলতা সম্পর্কে অবগত ছিলেন স্ত্রী তানিয়া।

জন্মদিনের শুভেচ্ছা জানাতে বাংলানিউজ থেকে বাপ্পাকে ফোন দেওয়ার হয়। ফোনের ওপাশ থেকে তিনি বেশ ভালোলাগা এবং উচ্ছ্বাস প্রকাশ করেন।

উচ্ছ্বসিত বাপ্পা বলেন, সবাই শুভেচ্ছা-অভিন্দন জানাচ্ছে। এটা অবশ্য বরাবরই হয়। তবে এবার বউয়ের অন্যরকম উপহার পেয়ে বাড়তি ভালোলাগা কাজ করছে। সবমিলিয়ে খুব ভালো সময় কাটছে। বিশেষ কোনো আয়োজন নেই। তবে পরিবার আর বন্ধুদের সঙ্গে আজকের বাকীটা সময় কাটাবো।

১৯৭২ সালের এই দিনে (৫ ফেব্রুয়ারি) বাপ্পা মজুমদার’র জন্ম। পারিবারিক আবহে তার সঙ্গীতশিল্পী হয়ে উঠা।  

তার বাবা সঙ্গীতজ্ঞ ওস্তাদ বারীণ মজুমদার এবং মা কণ্ঠশিল্পী ইলা মজুমদার। বাবা-মা দুজনই শাস্ত্রীয় সঙ্গীতশিল্পী হওয়ায় তাকে বাড়ির বাইরে গান শিখতে হয়নি। অর্থাৎ বাপ্পার গানের হাতেখড়ি বাবা-মা’র হাত ধরেই।  

বাপ্পা সঙ্গীত জীবন শুরু করেন গিটারবাদক হিসেবে। পরবর্তীতে কণ্ঠশিল্পী হিসেবে আত্মপ্রকাশ করেন ১৯৯৫ সালে। তার প্রথম অ্যালবাম ‘তখন ভোর বেলা’। এরপর থেকে তিনি নিয়মিত গান এবং অ্যালবাম প্রকাশ করে আসছেন। তার কণ্ঠের বেশকিছু গান শ্রোতামহলে দারুণ সাড়া ফেলে। বর্তমানে তিনি ব্যান্ডদল ‘দলছুট’র ভোকালপ্রধান।

বাংলাদেশ সময়: ১৯২৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৫ ঘণ্টা, ২০১৯
ওএফবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।