ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

বিনোদন

৯১তম অস্কারের জন্য শুরু হলো বাংলাদেশের প্রস্তুতি

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮১৩ ঘণ্টা, আগস্ট ৩০, ২০১৮
৯১তম অস্কারের জন্য শুরু হলো বাংলাদেশের প্রস্তুতি ছবি: সংগৃহীত

৯১তম অ্যাকাডেমি অ্যাওয়ার্ডস তথা অস্কারের বিদেশি ভাষার চলচ্চিত্র বিভাগে বিভাগে পাঠানোর জন্য বাংলা ভাষায় নির্মিত বাংলাদেশের ছবি আহ্বান করা হয়েছে।

জানা গেছে, ২০১৭ সালের ১ অক্টোবরের পর মুক্তি পাওয়া বাংলাদেশের প্রেক্ষাগৃহে টানা এক সপ্তাহ প্রদর্শিত যে কোনও পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র এ বাছাই প্রক্রিয়ায় অংশগ্রহণ করতে পারবে। তবে থাকতে হবে ইংরেজি সাবটাইটেল।

জমা পড়া ছবিগুলো থেকে একটিকে মনোনয়নের জন্য বাংলাদেশ ফেডারেশন অব ফিল্ম সোসাইটিজের উদ্যোগে ৯ সদস্যের কমিটি গঠন করা হয়েছে। এর চেয়ারম্যান হিসেবে থাকছেন চলচ্চিত্র ব্যক্তিত্ব হাবিবুর রহমান খান।

ছবি জমার ফরম ও বিস্তারিত নিয়মাবলী সংগ্রহ করা যাবে হাসান হোল্ডিং, নবম তলা, ৫২/১ নিউ ইস্কাটন, ঢাকা ১২১৭ ঠিকানা থেকে। আগ্রহী চলচ্চিত্র প্রযোজকদেরকে আগামী ২০ সেপ্টেম্বর বিকেল ৫টার মধ্যে ছবি জমা দেওয়ার জন্য অনুরোধ জানিয়েছে ৯১তম অস্কার বাংলাদেশ কমিটি।

অ্যাকাডেমি অব মোশন পিকচার আর্টস অ্যান্ড সায়েন্সেসের আয়োজনে ২০১৯ সালের ২৪ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে ৯১তম অস্কার অনুষ্ঠান। যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেসে ক্যালিফোর্নিয়ার ডলবি থিয়েটারে ২৪টি শাখায় দেওয়া হবে পুরস্কার। বিদেশি ভাষার চলচ্চিত্র সেগুলোরই একটি।

বাংলাদেশ সময়: ১৪১১ ঘণ্টা, আগস্ট ৩০, ২০১৮
বিএসকে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।