ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

বিনোদন

পশ্চিমবঙ্গের পাঠ্যবইয়ে ফারহান আখতার!

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১৬ ঘণ্টা, আগস্ট ১৯, ২০১৮
পশ্চিমবঙ্গের পাঠ্যবইয়ে ফারহান আখতার! পশ্চিমবঙ্গের বাংলা পাঠ্যবইয়ে মিলখা সিংয়ের ভূমিকায় ফারহানের ছবি

২০১৩ সালে ‘ভাগ মিলখা ভাগ’ ছবিতে দৌড়বিদ মিলখা সিংয়ের ভূমিকায় দারুণ অভিনয় করেছিলেন ফারহান আখতার। এর সুবাদে দর্শক-সমালোচক সবার ভূয়সী প্রশংসা কুড়ান বলিউডের এই অভিনেতা। বক্স অফিসেও শত কোটি রুপির ব্যবসা করে ছবিটি।

পাঁচ বছর পর আবারও খবরের শিরোনাম হলো ‘ভাগ মিলখা ভাগ’। মিলখা সিংয়ের ভূমিকায় ফারহানের একটি স্থিরচিত্র ব্যবহার করা হয়েছে পশ্চিমবঙ্গের বাংলা পাঠ্যবইয়ে।

এটি এখন রীতিমতো ভাইরাল।

তবে এই স্থিরচিত্র নিয়ে ক্ষেপে গেছেন অনেকেই। এ কাজের মাধ্যমে মিলখা সিংকে অসম্মান জানানো হয়েছে বলে মন্তব্য করা হচ্ছে। এছাড়া পশ্চিমবঙ্গের শিক্ষামন্ত্রীকে বিষয়টি তদারকির জন্য আহ্বান জানিয়েছেন অনেকে।

বিষয়টি স্বয়ং ফারহান আখতারেরও ভালো লাগেনি। পশ্চিমবঙ্গের শিক্ষামন্ত্রীকে উদ্দেশ্য করে তিনি টুইটারে লিখেছেন, ‘স্কুলের পাঠ্যপুস্তকে ভুল চিত্র ব্যবহার হয়েছে। আপনি কি প্রকাশকদের সঠিক ছবিটি ছাপানোর অনুরোধ করতে পারেন?’

ভারতের চণ্ডীগড়ের প্রত্যন্ত গ্রামে বেড়ে উঠেছেন মিলখা সিং। একসময় তিনি দৌড়বিদ হিসেবে পরিচিতি পান বিশ্বে। সবার কাছে তিনি ‘ফ্লাইং মিলখা’। তার জীবন নিয়ে নির্মিত ‘ভাগ মিলখা ভাগ’ ছবিটি পরিচালনা করেন রাকেশ ওমপ্রকাশ মেহরা।

বাংলাদেশ সময়: ১৬০০ ঘণ্টা, আগস্ট ১৯, ২০১৮
বিএসকে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।