ঢাকা, মঙ্গলবার, ৫ চৈত্র ১৪৩০, ১৯ মার্চ ২০২৪, ০৮ রমজান ১৪৪৫

বিনোদন

প্রবাসী শ্রমিকদের কষ্টের গল্প নিয়ে ‘কলুর বলদ ২’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৩ ঘণ্টা, আগস্ট ১১, ২০১৮
প্রবাসী শ্রমিকদের কষ্টের গল্প নিয়ে ‘কলুর বলদ ২’ ‘কলুর বলদ ২’ নাটকের দৃশ্য

গত ঈদে বাংলাদেশি প্রবাসীদের দুঃখ-দুর্দশার গল্প নিয়ে সাজ্জাদ সুমন নির্মাণ করেছিলেন বিশেষ নাটক ‘কলুর বলদ’। প্রচারের পর নাটকটি বেশ সাড়া ফেলে।

ঈদুল আজহা উপলক্ষে এবার নির্মিত হচ্ছে নাটকটির দ্বিতীয় পর্ব ‘কলুর বলদ ২’। সম্প্রতি নাটকটির শুটিং শুরু হয়েছে।

প্রথম পর্বে দেখানো হয় প্রবাস জীবন শেষে ২৫ বছর পর দেশে ফিরেন এক যুবক। বাবা-ভাই-বোনের সুখের জন্য যে নিজের ভালোবাসাকে বিসর্জন বিদেশে গিয়েছিলেন। কিন্তু এই কাছের মানুষগুলোই তার কষ্ট বোঝেনা। নতুন পর্বে দেখানো হবে প্রবাস জীবনে থাকা অবস্থায় কর্মীদের জীবনের কষ্টের বিষয়টি।

নাটকটি প্রসঙ্গে পরিচালক সাজ্জাদ সুমন বাংলানিউজকে বলেন, প্রথম পর্বে আমরা দেখিয়েছি প্রবাস জীবন থেকে দেশে ফেরার পর একজন কর্মীর কষ্টের জায়গাগুলো। এবার দেখা যাবে বিদেশের মাটিতে প্রবাসীদের দুঃখ-দুর্দশার চিত্র।

এই নির্মাতা আরও বলেন, ‘কলুর বলদ’ প্রচারের পর অনেক দর্শক নাটকটির দ্বিতীয় পর্ব নির্মাণের অনুরোধ জানিয়েছেন। তাদের সম্মানার্থেই দ্বিতীয় পর্বটি নির্মাণ করা হচ্ছে।

‘কলুর বলদ ২’-এ অভিনয় করছেন রিয়াজ, দিলারা জামান, মুনিরা মিঠু, ফারহানা মিলি প্রমুখ। ঈদে চ্যানেল আইতে বিশেষ এই নাটকটি প্রচার হবে।

বাংলাদেশ সময়: ১৮৪০ ঘণ্টা, আগস্ট ১১, ২০১৮
জেআইএম/বিএসকে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।