ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

বিনোদন

দত্তক মেয়েকে লুকিয়ে রেখেছিলেন কুমার শানু

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২২ ঘণ্টা, আগস্ট ৪, ২০১৮
দত্তক মেয়েকে লুকিয়ে রেখেছিলেন কুমার শানু কুমার শানু ও তার দত্তক মেয়ে শ্যানন

জানেন কি, ভারতের জনপ্রিয় সংগীতশিল্পী কুমার শানুর একটি দত্তক মেয়ে আছে? সম্প্রতি সংগীত প্রতিযোগিতার অনুষ্ঠান ‘দিল হ্যায় হিন্দুস্তানি টু’ অনুষ্ঠানে জীবনের এই অজানা তথ্য প্রকাশ করেছেন তিনি।

জানা যায়, ২০০১ সালে একটি কন্যাশিশুকে দত্তক নেন কুমার শানু। মেয়েটির নাম শ্যানন।

তিনি এখন তরুণী ও প্রতিষ্ঠিত গায়িকা।

শ্যাননকে দত্তক নেওয়ার খবর লুকিয়ে রাখা প্রসঙ্গে কুমার শানু বলেছেন, ‘সমাজ এই বিষয়টিকে কীভাবে নেবে তা ভেবে কখনও এই সত্যিটাকে বলতে চাইনি। কারণ আমি নিশ্চিত ছিলাম না সমাজ বিষয়টিকে কীভাবে দেখবে। কিন্তু সত্যি কোনোদিন চাপা থাকে না। শ্যাননকে দত্তক নেওয়ার বিষয়টি প্রকাশ্যে এসেই গেছে। সে আমার দত্তক মেয়ে, তাকে নিয়ে আমি গর্বিত। ’

মেয়ের প্রশংসা করে কুমার শানু বলেন, ‘শ্যানন কঠোর পরিশ্রমী একজন মেয়ে। ইতিমধ্যে সে অনেক কিছু অর্জন করেছে। হলিউডের অনেক মানুষ এখন আমাকে চেনে শুধু তার নামে। আমাদের পরিবারের সবার জন্য গর্বের একটি বিষয়। ’

১৯৮৬ সালে বাংলাদেশি ছবি ‘তিন কন্যা’য় গান গেয়ে প্লেব্যাক ক্যারিয়ার শুরু করেন কুমার শানু। পরে ১৯৮৯ সালে মুক্তিপ্রাপ্ত ‘হিরো হিরালাল’ ছবিতে গান গেয়ে বলিউডে পা রাখেন তিনি।

এরপর ‘আশিকি’ ছবির ‘এক সানাম চাহিয়ে’, ‘তু মেরি জিন্দেগি হ্যায়’, ‘নজর কে সামনে’, ‘জানে জিগার জানেমান’, ‘অব তেরে বইন জি-লেঙ্গে হাম’ ও ‘ধীরে ধীরে সে’ গানগুলোতে কণ্ঠ দিয়ে দারুণ জনপ্রিয়তা তৈরি হয় তার। সেরা গায়ক হিসেবে পরপর পাঁচবার ফিল্ম-ফেয়ার অ্যাওয়ার্ড পেয়েছেন ৬০ বছর বয়সী এই সংগীতশিল্পী।

বাংলাদেশ সময়: ১৯১৭ ঘণ্টা, আগস্ট ০৪, ২০১৮
বিএসকে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।