ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

বিনোদন

পোশাকে ‘দেবী’

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৫ ঘণ্টা, আগস্ট ৩, ২০১৮
পোশাকে ‘দেবী’ চঞ্চল, ফারিয়া, জয়া ও অনিমেষ

আগামী ৭ সেপ্টেম্বর মুক্তি পেতে যাচ্ছে সরকারী অনুদান ও জয়া আহসানের সি তে সিনেমা প্রযোজিত ‘দেবী’। সিনেমাটি টিজার দিয়ে এরই মধ্যে সবার নজর কেড়েছে।

‘দেবী’র প্রচারণায় যুক্ত হয়েছে এবার নতুন মাত্রা। হলিউড কিংবা বলিউডে চলচ্চিত্রের কোনও চরিত্র কিংবা নাম নিয়ে পণ্য তৈরি ও বাজারজাতের প্রচলন দেখা গেলেও বাংলাদেশে তেমনটি হয়নি।

‘দেবী’র মাধ্যমে এবার মুক্তির আগেই কোনও সিনেমা নিয়ে তৈরি পোশাক আসছে বাজারে আসছে।

জয়া আহসান জানান, দেবী সিনেমার বিভিন্ন অনুষঙ্গ দিয়ে অলংকৃত পোশাকের (শাড়ি, সালোয়ার কামিজ, পাঞ্জাবী ইত্যাদি) প্রদর্শনী ১৬ আগস্ট থেকে শুরু হচ্ছে। দেশীয় পোশাক শিল্পের প্রেক্ষাপটে এটি ভিন্ন রূপকল্পের ভাবনা।

সুতি কাপড়কে প্রাধান্য দেয়া ছাড়াও ফ্যাশন প্রেমীদের চাহিদা অনুসারে এন্ডি, হাফসিল্ক কাপড়ের ব্যবহার রয়েছে। এসব পোশাকে টাইপোগ্রাফি, নকশায় গ্রাফিক্যাল ফর্ম, দেবী চলচ্চিত্রের নামলিপি সহ স্থিরচিত্রের ভিন্ন ভিন্ন অনুষঙ্গ দিয়ে অলংকৃত করা হয়েছে পোশাকের জমিনকে।

‘দেবী’র পোশাকের পণ্য বিক্রয়ের সুযোগ করে দিচ্ছে ফ্যাশন হাউজ বিশ্বরঙ। আগামী ১৭ আগস্ট প্রতিষ্ঠানটির উদ্যোগে ‘দেবী’ চলচ্চিত্র নিয়ে বিশেষ একটি ফ্যাশন শো’য়েরও আয়োজন করা হয়েছে বলে জানা যায়।

নন্দিত কথা সাহিত্যিক হুমায়ূন আহমেদ-এর মিসির আলি চরিত্রকে নিয়ে লেখা প্রথম উপন্যাস ‘দেবী’ কে পর্দায় নিয়ে আসছেন পরিচালক অনম বিশ্বাস। এতে মিসির আলি চরিত্রে অভিনয় করেছেন চঞ্চল চৌধুরী। এছাড়া রানু চরিত্রে জয়া আহসান, নিলু চরিত্রে শবনম ফারিয়া, আনিস চরিত্রে অনিমেষ আইচ এবং আহমেদ সাবেত চরিত্রে দেখা যাবে ইরেশ যাকেরকে।

বাংলাদেশ সময়: ১৭১০ ঘণ্টা, জুলাই ০৩, ২০১৮
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।