ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

বিনোদন

তিন আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে ‘হালদা’

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৯ ঘণ্টা, জুলাই ২২, ২০১৮
তিন আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে ‘হালদা’ 'হালদা' সিনেমার দৃশ্যে মোশাররফ ও তিশা

তৌকীর আহমেদ পরিচালিত ‘হালদা’ এবার তিনটি আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে অংশ নিতে যাচ্ছে। আগামী আগস্ট, সেপ্টেম্বর ও অক্টোবর মাসে যথাক্রমে কসোভো, রাশিয়া ও ইতালিতে আয়োজিত উৎসবে সিনেমাটি অংশ নেবে।

৩১ আগস্ট থেকে ৮ সেপ্টেম্বর পর্যন্ত কসোভোর ‘১১তম ফিল্ম ফেস্টিভাল দ্য গডনেস অন দি থ্রোন’-এ প্রতিযোগিতা বিভাগ অংশ নেবে ‘হালদা’। এছাড়া ৪ থেকে ১০ সেপ্টেম্বর রাশিয়ার ‘১৪তম কাজান ইন্টারন্যাশনাল ফেস্টিভাল অব মুসলিম সিনেমা’ ও ৪ থেকে ১১ অক্টোবর ইতালির ‘২১তম রিলিজিয়ন টুডে ফিল্ম ফেস্টিভাল’-এ অংশ নেবে জাহিদ হাসান, তিশা ও মোশাররফ করিম অভিনীত সিনেমাটি।


 
এদিকে চলতি মাসে ‘হালদা’ লন্ডনের ‘১৫তম রেইনবো চলচ্চিত্র উৎসব’ ও দক্ষিণ কোরিয়ার ‘সেউল বাংলাদেশী চলচ্চিত্র উৎসব’-এও অংশ নিয়েছিল।

২০১৭ সালে মুক্তিপ্রাপ্ত ‘হালদা’ এখন পর্যন্ত ৫ টি আন্তর্জাতিক ও একটি দেশীয় পুরস্কার অর্জন করেছে। পাশাপাশি বিভিন্ন অন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের প্রতিযোগিতা বিভাগে মনোনীত হয়েছে।

‘হালদা’ ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে বাংলাদেশ পেনোরমা বিভাগে জুরি কর্তৃক বেস্ট ডিরেক্টর অ্যাওয়ার্ড অর্জন করেছে। এছাড়াও সার্ক চলচ্চিত্র উৎসবে সেরা চলচ্চিত্র পুরস্কারসহ মোট ৪ টি পুরস্কার এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ে হিরালাল সেন পদক অর্জন করে।

‘হালদা’ ২০১৭ সালের ১ ডিসেম্বর বাংলাদেশে মুক্তি পেয়েছিল।

বাংলাদেশ সময়: ২১৫৭ ঘণ্টা, জুলাই ২২, ২০১৮
জেআইএম/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।