ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

বিনোদন

কহিনূর দীলিপ কুমার

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫১ ঘণ্টা, জুলাই ১৪, ২০১৮
কহিনূর দীলিপ কুমার সায়রা বানু ও দীলিপ কুমার

সবসময় নাকি দুটি স্বপ্নই দেখতেন তিনি। একটি মায়ের মতো জনপ্রিয় অভিনেত্রী হওয়া, অপরটি অভিনেতা দীলিপ কুমারকে বিয়ে। দুটি স্বপ্নই পূরণ হয়েছে তার। কথা হচ্ছে- বলিউডের জনপ্রিয় অভিনেত্রী সায়রা বানুকে নিয়ে।

১৯৬০ সালে মাত্র ১৬ বছর বয়সে রূপালি পর্দায় পা রেখেছেন সায়রা বানু। তবে ১৯৬১ সালে মুক্তিপ্রাপ্ত ‘জঙ্গল’ ছবিতে প্রথম নায়িকা চরিত্রে অভিনয় করেন তিনি।

আর প্রথম ছবিতে অভিনয় করেই সেরা অভিনেত্রী হিসেবে ঘরে তুলে নেন ফিল্মফেয়ার অ্যাওয়ার্ড। এরপর আর পেছনে ফিরে তাকাতে হয়নি তাকে।

অভিনয় জগতে নিজেকে প্রতিষ্ঠিত করে তোলার পর ১৯৬৬ সালের ১১ অক্টোবর বলিউডের কিংবদন্তি অভিনেতা দীলিপ কুমারের সঙ্গে বিয়ের বন্ধনে আবদ্ধ হন সায়রা বানু। দেখতে দেখতে এরইমধ্যে দু’জনে একসঙ্গে পার করে দিয়েছেন ৫১টি বসন্ত।

এদিকে, বার্ধক্যজনিত সমস্যার কারণে এখন সবসময় বাড়িতে থাকতে হয় দীলিপ কুমারকে। তার দেখাশোনার কাজটি স্ত্রী সায়রা বানু করে থাকেন। এক মুহূর্তের জন্যও চোখের আড়াল করেন না স্বামীকে। যেখানেই যান স্বামীকে সঙ্গে নিয়ে যান।

সম্প্রতি একটি বিয়ের অনুষ্ঠানে উপস্থিত হয়েছিলেন সায়রা বানু্। কিন্তু এদিন তার সঙ্গে দেখা যায়নি দীলিপ কুমারকে।

বিয়ের অনুষ্ঠানে তোলা একটি স্থিরচিত্র শেয়ার করেছেন সায়রা বানু। এর ক্যাপশনে তিনি লিখেছেন, ‘২৯ জুন ২০১৮ তারিখটি ছিলো খুব আলাদা। কারণ আমার কহিনূরকে (দীলিপ কুমার) ছাড়া একটি অনুষ্ঠানে যেতে হয়েছিলো আমাকে। তাকে ছাড়া খুব একা লেগেছে। ’

বাংলাদেশ সময়: ১৮৩৮ ঘণ্টা, জুলাই ১৪, ২০১৮
বিএসকে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।