ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

বিনোদন

রবীন্দ্রনাথের ছোট গল্প থেকে ধারাবাহিক নাটক

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৯ ঘণ্টা, জুলাই ১০, ২০১৮
রবীন্দ্রনাথের ছোট গল্প থেকে ধারাবাহিক নাটক মধ্যবর্তিনী নাটকের দৃশ্য

রবীন্দ্রনাথ ঠাকুরের ছোট গল্প ‘মধ্যবর্তিনী’ নিয়ে ধারাবাহিক নাটক নির্মাণ করছেন পরিচালক রাজু খান। আহমেদ হীরক খানের চিত্রনাট্যে আগামী ১৪ জুলাই থেকে ধারাবাহিকটি প্রচার করা হবে।  

নাটকটি প্রসঙ্গে পরিচালক বলেন, এর প্রধান তিনটি চরিত্র নিবারণ, হরসুন্দরী ও শৈলবালা। তাদের বয়স, জীবনদর্শন, উপলব্ধি প্রকাশের ভিন্নতা পৃথক করেছে প্রত্যেককে।

তাই একেক দৃষ্টিকোণ থেকে নাটকে চরিত্রগুলোর যেমন বিচিত্রতা খুঁজে পাওয়া যায় তেমনি তারা হয়ে ওঠেন সমকালীন।  

মধ্যবর্তিনী গল্পের নিবারণ, হরসুন্দরী ও শৈলবালা ধারাবাহিকে হয়ে উঠেছে ইমরান, শাম্মী ও মৌ।

নাটকের গল্পে দেখা যাবে, ইমরান ও শাম্মীর দাম্পত্য জীবন সুখের হওয়া সত্ত্বেও কোথায় যেন এক শূন্যতা। শাম্মী উপলব্ধি করেন, এ ঘরের শূন্যতা পূরণ করতে পারে একটা শিশু, যা ধারণের ক্ষমতা তার নেই। তিনি তখন ইমরানকে আরেকটি বিয়ের জন্য তাড়া দিতে থাকেন। এক সময় ইমরান কিশোরী মৌকে বিয়ে করে ঘরে তোলেন। কিন্তু বিধিবাম। ভালোবাসার বদলে শাম্মী পেলেন ঘৃণা। নতুন বউ সন্তান উপহার না দিয়ে শাম্মীকে দাঁড় করায় অপরাধীর কাঠগড়ায়!

নাটকটির মূল তিন চরিত্রে অভিনয় করেছেন আনিসুর রহমান মিলন, সোহানা সাবা এবং শারমিন আঁখি। আরও আছেন শতাব্দী ওয়াদুদ, কল্যাণ করাইয়া, ডলি জহুর, নাবিলা ইসলাম প্রমুখ।

বাংলাদেশ সময়: ২১১৭ ঘণ্টা, জুলাই ১০, ২০১৮
জেআইএম/আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad