[x]
[x]
ঢাকা, রবিবার, ৭ শ্রাবণ ১৪২৫, ২২ জুলাই ২০১৮

bangla news

কৃষকদের সমস্যা দূর করবেন কায়েস আরজু!

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৬-২৪ ৯:৫১:৪৫ পিএম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

ফসল উৎপাদন করতে গিয়ে কৃষকরা নানা সময় সমস্যার সম্মুখীন হন। তাদের সমস্যার সমাধান দেন স্থানীয় কৃষি কর্মকর্তারা। কৃষকদের নিয়ে নির্মিত ‘মাটির প্রাণ’ নামের একটি তথ্যচিত্রে কৃষি কর্মকর্তার চরিত্রে দেখা যাবে চিত্রনায়ক কায়েস আরজুকে। এটি পরিচালনা করছেন রিয়াজুল রিজু।

আরজু বাংলানিউজকে বলেন, কৃষকদের সচেতনতামূলক এমন একটি তথ্যচিত্রে প্রথম কাজ করলাম। কাজটি করে কৃষকদের নানা সমস্যার কথাও জানলাম। তথ্যচিত্রটি দেখলে কৃষকরা বহু সমস্যার সমাধান পাবেন। রিজু ভাইয়ের সঙ্গে কাজ করেও বেশ ভালো লেগেছে।

২১ জুন টাঙ্গাইল ও মানিকগঞ্জের ফসলের মাঠে ও তথ্যচিত্র ভিত্তিক চলচ্চিত্রটির শুটিং শুরু হয়।

রিয়াজুল রিজু বলেন, বাঙালিদের প্রধান চালিকা ক্ষেত্র কৃষি এবং কৃষকদের নিয়ে এই তথ্যচিত্র ভিত্তিক চলচ্চিত্রটি নির্মাণ করেছি। সরাসরি কৃষকদের মুখে হাসি ফোটানোর দ্বারা দেশের খাদ্য উৎপাদন বাড়ানোই এই চলচ্চিত্রটির প্রধান উদ্দেশ্য।
 
'মাটির প্রাণ'র গল্প রচনা করেছেন রুমানা রহমান। কারুকাজ এর ব্যানারে আরজু ছাড়াও এতে অভিনয় করছেন মিহি আহসান, হারুন রশিদ, নাট্য নির্মাতা রাজু খান, তাসলিমা মুক্তা, সাজু মাহাদী, আশরাফুল আশীষ, সেলজুক তারিক, মুন্না আহসান প্রমুখ।

আগামী মাসে দেশের প্রত্যেক ইউনিয়নে কৃষকদেরকে বিনামূল্যে 'মাটির প্রাণ' দেখানো হবে।

বাংলাদেশ সময়: ২১৪৯ ঘণ্টা, জুন ২৪, ২০১৮
জেআইএম/বিএসকে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa