ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

বিনোদন

দেশি শিল্পীদের গানে ২২ দেশের ৩৫ বাদ্যশিল্পী

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৯ ঘণ্টা, জুন ১৭, ২০১৮
দেশি শিল্পীদের গানে ২২ দেশের ৩৫ বাদ্যশিল্পী 'উইন্ড অব চেঞ্জ' অনুষ্ঠানের শিল্পীরা

ঈদ উপলক্ষে ‘উইন্ড অব চেঞ্জ’ অনুষ্ঠানের সিজন থ্রিতে দেশের জনপ্রিয় শিল্পীদের গানে ২২টি দেশের ৩৫ জন বাদ্যশিল্পী অংশ নিয়েছেন।

ঈদের দিন থেকে অনুষ্ঠানটির প্রচার শুরু হয়েছে। ৪ দিনের বিশেষ এ আয়োজনে প্রতিদিন ৫ জন করে বাংলাদেশি জনপ্রিয় ও খ্যাতিমান সংগীতশিল্পী অংশ নিচ্ছেন।

অনুষ্ঠানটিতে বাংলাদেশি সংগীত শিল্পীদের মধ্যে রয়েছেন- কাঙ্গালিনী সুফিয়া, রফিকুল আলম, রেজওয়ানা চৌধুরী বন্যা, সুজিত মুস্তফা, কিরণ চন্দ্র রায়, হায়দার হোসেন, আগুন, মিজান রহমান, সুমন, সজীব, চন্দন, শাহানা বাজপেয়ী, রেশমী, জেসমিন, মিনার ও কৌশিক হোসেন তাপস প্রমুখ।

বাদ্যশিল্পীদের মধ্যে রয়েছেন- গার্গো বরলাই (হাঙ্গেরী), এনথন ডেভিয়েন্টস (রাশিয়া), শিবামনি (ভারত), ড্যানিয়েল ক্রেসার্স (স্পেন), আনা উইব (লাতভিয়া), মিকাল হাসান (পাকিস্তান), আর্টিয়ম (আর্মেনিয়া), এর্নেস্টা (লিথুনিয়া), সিনান (তুরস্ক) প্রমুখ।

গান বাংলা টেলিভিশনের প্রচার চলতি ‘উইন্ড অব চেঞ্জ’ সিজন থ্রি’র সঙ্গীত পরিচালক ও অনুষ্ঠান পরিচালক হিসেবে রয়েছেন সঙ্গীত পরিচালক কৌশিক হোসেন তাপস।

তিনি বলেন, ‘উইন্ড অব চেঞ্জ’ ওয়ার্ল্ডের সবচেয়ে বড় মিউজিক কোলাবরেশন প্রজেক্ট। এখানে এমনও বাদ্যশিল্পীরা আছেন যিনি তার মাতৃভাষা ছাড়া ইংরেজি বা অন্য কোন ভাষাও জানেন না। সেই সব বাদ্যশিল্পীরাও আমাদের সঙ্গে এবার কাজ করছেন। এটা সম্ভব হয়েছে কেবল সংগীতের ভাষা সারা পৃথিবীতে একই হবার কারণে।

বাংলাদেশ সময়: ০০০০ ঘণ্টা, জুন ১৭, ২০১৮
জেআইএম/আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad