ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

বিনোদন

ঈদে ছোট পর্দার বড় আকর্ষণ ‘ইত্যাদি’

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪৪৩ ঘণ্টা, জুন ১২, ২০১৮
ঈদে ছোট পর্দার বড় আকর্ষণ ‘ইত্যাদি’ হানিফ সংকেত

প্রতিবারের মত এবারও ছোট পর্দার বড় আকর্ষণ থাকবে ইত্যাদি। প্রতি ঈদেই থাকে ইত্যাদির জমকালো আয়োজন ও চমকানো সব বিষয়। দর্শকও অধীর আগ্রহে অপেক্ষা করেন অনুষ্ঠানটি দেখার জন্য। ঈদের সাথে ইত্যাদি যেনো ঐতিহ্যে পরিণত হয়েছে।

স্টুডিওর চার দেয়ালের ভেতর থেকে বাইরে নিয়ে অনুষ্ঠান ধারণের ধারাবাহিকতায় ইত্যাদি ঢাকার বাইরে ধারণ করা হলেও এবার ঈদের ইত্যাদি ধারণ করা হয় ঢাকায়। বর্ষাকাল বলে এ সময়ে উন্মুক্ত স্থানে দর্শক নিয়ে অনুষ্ঠান করা যেমন ঝুঁকিপূর্ণ, তেমনি ঈদ আয়োজনের চার-পাঁচশ’ অংশগ্রহণকারীকেও ঢাকার বাইরে নিয়ে যাওয়া অসম্ভব।

তাই এবারের ঈদের ইত্যাদি ধারণ করা হয়েছে মিরপুর শহীদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামে।

সাবিনা ইয়াসমিন ও এ্যান্ড্রু কিশোরএবারও ইত্যাদি শুরু করা হয়েছে ‘ও মন রমজানের ঐ রোজার শেষে এলো খুশীর ঈদ’ গানটি দিয়ে। অনুষ্ঠানে একটি বিষয়ভিত্তিক গান গেয়েছেন নন্দিত শিল্পী সাবিনা ইয়াসমিন ও এ্যান্ড্রু কিশোর। গানটির কথা লিখেছেন মোহাম্মদ রফিকউজ্জামান, সংগীতায়োজন করেছেন ফরিদ আহমেদ।

নৃত্যজুটি শিবলী মোহাম্মদ ও শামীম আরা নিপাইত্যাদির নাচ মানেই বাড়তি আয়োজন, বাড়তি আকর্ষণ এবং ভিন্নমাত্রা। ইত্যাদি একমাত্র অনুষ্ঠান যেখানে নাচের প্রচলিত ধারার বাইরে বিষয় ভিত্তিক নাচ করা হয়। এবারের নাচটিতেও রয়েছে ব্যাপক আয়োজন এবং সমসাময়িক বিষয়। নাচটি পরিবেশন করবেন দেশের খ্যাতিমান নৃত্যজুটি শিবলী মোহাম্মদ ও শামীম আরা নিপা।

এবারের ইত্যাদিতে ছন্দে-সুরে ব্যতিক্রমী একটি আলোচনায় অংশগ্রহণ করেছেন অভিনয় তারকা শহীদুজ্জামান সেলিম, মীর সাব্বির, সাজু খাদেম ও শাহরিয়ার নাজিম জয়।

ফেরদৌস ও মমঈদ ইত্যাদির নানান চমকের একটি হচ্ছে এই প্রজন্মের অত্যন্ত জনপ্রিয় ৪ জন তারকাকে নিয়ে একটি বিষয়ভিত্তিক বিশেষ গান। আর নাচে-গানে এই পর্বটিতে প্রাণবন্ত অভিনয় করেছেন জনপ্রিয় চিত্রনায়ক ফেরদৌস, অভিনেতা অপূর্ব, জনপ্রিয় অভিনেত্রী মম ও মোনালিসা।

ঈদ ইত্যাদির নানান চমকের একটি হচ্ছে বিশেষ মিউজিক্যাল ড্রামা। এবারের মিউজিক্যাল ড্রামায় অভিনয় করেছেন অভিনয় তারকা ঈমন, কুসুম শিকদার এবং অন্যটিতে অভিনয় করেছেন এই প্রজন্মের জনপ্রিয় কণ্ঠশিল্পী প্রতিক হাসান ও কনা। সংগীত পরিচালনা করেছেন নাভেদ পারভেজ।

ছবি: সংগৃহীতশুধু প্রত্যন্ত অঞ্চলে গিয়ে অনুষ্ঠান ধারণই নয়, প্রায় দুই যুগ ধরে ইত্যাদিতে বিদেশি নাগরিকদের দিয়েও আমাদের লোকজ সংস্কৃতি, বিভিন্ন গ্রামীণ খেলাধুলা, ইতিহাস ও ঐতিহ্যকে নিয়মিতভাবে তুলে ধরা হচ্ছে। বিদেশিদের নিয়ে এবারও রয়েছে তেমনি একটি ব্যতিক্রমী আয়োজন। এবারের বিষয় ‘পারিবারিক শান্তি’।

প্রতিবারই ইত্যাদির দর্শক নির্বাচন প্রক্রিয়া থাকে ভিন্ন রকম। এবারও তার ব্যাতিক্রম হয়নি। প্রতিটি দর্শকের হাতে একটি করে বর্ণাঢ্য উপকরণ দিয়ে সেখান থেকে বাছাই করা হয়েছে অনুষ্ঠানের দ্বিতীয় পর্বের জন্য ৩ জন দর্শক। নাট্যাংশে পরবর্তী পর্বে চঞ্চল চৌধুরীর সঙ্গে অভিনয় করেছেন নির্বাচিত দর্শকরা।

আজিজুল হাকিম ও রোজী সিদ্দিকীরয়েছে আজিজুল হাকিম ও রোজী সিদ্দিকীর মজাদার দাম্পত্য কলহ পর্ব। ওদিকে নানী-নাতিকে দেখা যাবে স্টুডিওতে দর্শকদের সামনে। তবে এবারে তাদের সঙ্গে থাকবে একদল চৌকষ ব্যান্ড বাদক।

ইত্যাদি রচনা, পরিচালনা ও উপস্থাপনা করেছেন হানিফ সংকেত। নির্মাণ করেছে ফাগুন অডিও ভিশন, স্পন্সর করেছে কেয়া কসমেটিকস লিমিটেড। ইত্যাদি একযোগে প্রচারিত হবে বিটিভি ও বিটিভি ওয়ার্ল্ডে ঈদের পরদিন রাত ১০টা ২০ মিনিটে এবং পুনঃপ্রচার করা হবে ঈদের ৪র্থ দিন রাত ০৮টার বাংলা সংবাদের পর।

বাংলাদেশ সময়: ১০০০ ঘণ্টা, জুন ১২, ২০১৮
বিএসকে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।