ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

বিনোদন

সুস্মিতা আনিসের কণ্ঠে নজরুল সঙ্গীত

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬২৮ ঘণ্টা, মে ২৫, ২০১৮
সুস্মিতা আনিসের কণ্ঠে নজরুল সঙ্গীত সুস্মিতা আনিস

নজরুল সঙ্গীতের প্রচার ও প্রসারে দেশ-বিদেশে কাজ করে যাচ্ছেন আধুনিক ও নজরুল সঙ্গীতশিল্পী সুস্মিতা আনিস। শুক্রবার (২৫ মে) জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ১১৯তম জন্মজয়ন্তী। এ উপলক্ষে সুস্মিতা কলকাতার চারটি টিভি চ্যানেলে হাজির হতে যাচ্ছেন নজরুলের বাণী ও দর্শন নিয়ে।

আগামী শনিবার (২৬ মে) কলকাতার সিটিভিএন টিভির ‘দুখু মিয়া’ অনুষ্ঠানের মাধ্যমে সুস্মিতার কলকাতার সফর শুরু হবে। এর পরের দিনই (২৭ মে) আরপ্লাসে ‘গুড মর্নিং বাংলা’ অনুষ্ঠানে নজরুলের গান গাইবেন তিনি।

২৯ মে ‘আজি প্রভাতে’ নামের অনুষ্ঠানে তাকে গাইতে দেখা যাবে রূপসী বাংলা টিভিতে। ৩০ মে তারা টিভির ‘আজ সকালের আমন্ত্রণে’  অনুষ্ঠানে থাকবেন তিনি।

চারটি টিভি চ্যানেলেই তিনি নজরুল সঙ্গীত পরিবেশনের সঙ্গে সঙ্গে আলোচনা করবেন নজরুলের জীবন ও দর্শন নিয়ে। কলকাতার রবীন্দ্রসদনে সরকারি একটি অনুষ্ঠানেও নজরুল সঙ্গীত পরিবেশনের কথা রয়েছে তার।

সুস্মিতা বলেন, নজরুল সঙ্গীতের লাইভ পারফরমেন্সের মাধ্যমে, মিউজিক ভিডিওর মাধ্যমে নজরুলকে আরও বেশি বিশ্বব্যাপী ছড়িয়ে দিতে চাই। আমি গানের মাধ্যমে জীবনকে উপভোগ করতে চাই।

কলকাতা ভিত্তিক রাগা মিউজিক ১৯৯৮ সালে সুস্মিতা আনিসের আধুনিক বাংলা গানের প্রথম অ্যালবাম প্রকাশ করে। গানগুলো সুর করেছেন কমল দাসগুপ্ত আর নির্দেশনায় ছিলেন ফিরোজা বেগম। এরপর আরও বেশ কয়েকটি অ্যালবাম প্রকাশ করেন তিনি।

সুস্মিতা আনিস নজরুল সঙ্গীত গেয়ে জীবনের প্রথম পুরস্কার পেয়েছিলেন ‘নতুনকুঁড়ি’ থেকে।

বাংলাদেশ সময়: ১২১০ ঘণ্টা, মে ২৫, ২০১৮
জেআইএম/আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।