ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

বিনোদন

রোহিঙ্গা শিশুদের সঙ্গে লুডু খেললেন প্রিয়াঙ্কা

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫৩ ঘণ্টা, মে ২৩, ২০১৮
রোহিঙ্গা শিশুদের সঙ্গে লুডু খেললেন প্রিয়াঙ্কা রোহিঙ্গা শিশুদের সঙ্গে লুডু খেলায় মেতে উঠেছেন প্রিয়াঙ্কা চোপড়া। ছবি: সংগৃহীত

ঢাকা: মিয়ানমার থেকে বিতাড়িত হয়ে বাংলাদেশে আশ্রয় নেওয়া রোহিঙ্গা শরণার্থীদের দেখতে কক্সবাজার অবস্থান করছেন বলিউড-হলিউডের জনপ্রিয় অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়া। ইউনিসেফের শূভেচ্ছাদূত হিসেবে প্রিয়াঙ্কা শুধু রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনই করলেন না, নানা রকম খেলা, ছবি আঁকা, হাসি-আড্ডায় মেতে ওঠেন তিনি।

বুধবার (২৩ মে) প্রিয়াঙ্কা চোপড়ার ফেসবুক পেজে একটি ভিডিও প্রকাশ করা হয়। ভিডিওতে দেখা যায় রোহিঙ্গা শিশুদের সঙ্গে লুডু খেলায় মেতে উঠেছেন তিনি।

প্রথম দানেই লুডুর বোর্ডে ডাইসে ছক্কা তোলেন প্রিয়াঙ্কা আর সেইসঙ্গে খুশিতে নেচে ওঠেন। তার সঙ্গে খুশি ভাগাভাগি করে রোহিঙ্গা শিশুরাও।

ভিডিওর সঙ্গে রোহিঙ্গা শিশুদের জন্য ইউনিসেফের পক্ষ থেকে চাইল্ড ফ্রেন্ডলি স্পেস (সিএফএস) নিয়ে কিছু কথা শেয়ার করা হয়।  

সেখানে বলা হয়, ‘১২ বছর বয়সী মনসুর যখন প্রথম বালুখালি ক্যাম্পের চাইল্ড ফ্রেন্ডলি স্পেসে এলো, সে সারাক্ষণ রক্তপাত ও হিংস্রতার ছবি আঁকতো। কোনো ছবিতে দেখা যেত তার গোটা গ্রাম আগুনে পুড়ছে অথবা হেলিকপ্টার থেকে গুলি ছোড়া হচ্ছে।  

রোহিঙ্গা শিশুরা কক্সবাজার এসে ক্যাম্পের জনাকীর্ণ পরিবেশে থাকা শুরু করে। শিশুদের উপযোগী কোনো পরিবেশ সেখানে ছিল না। ইউনিসেফের চাইল্ড ফ্রেন্ডলি স্পেস শিশুদের জন্য ছবি আঁকা, গান, নাচ, খেলাধুলা, কাউন্সিলিং ইত্যাদির ব্যবস্থা করে দিয়েছে। নির্যাতনের ভয়াবহ অভিজ্ঞতার ধাক্কা কাটিয়ে উঠতে এসব শিশুকে সাহায্য করছে এটি।

কারও অধিকার নেই শিশুদের ভবিষ্যৎ কেড়ে নেওয়ার।
রোহিঙ্গা শিশুদের আঁকা কিছু ছবি।  একটি ছবিতে দেখা যাচ্ছে হেলিকপ্টার থেকে ফুটবল খেলার মাঠে গুলি বর্ষণের হিংস্রতা।  ছবি: সংগৃহীত
ফেসবুকে প্রকাশিত আরেকটি ছবিতে একটি ছোট্ট রোহিঙ্গা শিশুর চায়ের নিমন্ত্রণ গ্রহণ করতে দেখা যায় প্রিয়াঙ্কাকে। গোলাপি প্লাস্টিকের খেলনা চায়ের কাপ ট্রেতে করে নিয়ে এসেছে শিশুটি। আর খুব আগ্রহের সঙ্গে সেই কাপে চুমুক দিচ্ছেন প্রিয়াঙ্কা।

বালুখালি শরণার্থী ক্যাম্পের রোহিঙ্গা শিশুদের আঁকা ছবি আগ্রহ নিয়ে দেখেন প্রিয়াঙ্কা। মাটিতে চাদর পেতে বসে গল্প করেন শিশুদের সঙ্গে। প্রিয়াঙ্কার চারপাশে গোল হয়ে বসে তার গল্প শোনে শিশুরা।  
খেলনা চায়ের কাপে চুমুক দিচ্ছেন প্রিয়াঙ্কা চোপড়া।  ছবি: সংগৃহীত
প্রিয়াঙ্কার আগমনে যেন হঠাৎ উৎসবের আমেজ পেতে শুরু করেছে ক্যাম্পের শিশুরা। বাঁধভাঙা আনন্দ-উদ্দীপনায় নিজের পারদর্শিতা প্রিয়াঙ্কাকে দেখাতে ভিড় করে সবাই। কেউ দেখাতে চায় তার আঁকা ছবি, কেউ শোনায় গান, কেউ খেলতে চায় প্রিয়াঙ্কার সঙ্গে, আবার কেউ শোনাতে চায় শুধুই গল্প।

বাংলাদেশ সময়: ১৫৩৫ ঘণ্টা, মে ২৩, ২০১৮
এনএইচটি/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।