ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

বিনোদন

বাবার কবরে সমাহিত হলেন তাজিন আহমেদ

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯০৬ ঘণ্টা, মে ২৩, ২০১৮
বাবার কবরে সমাহিত হলেন তাজিন আহমেদ ছবি: বাংলানিউজ

বাবার কবরেই সমাহিত করা হলো ছোট পর্দার অভিনেত্রী তাজিন আহমেদকে। বুধবার (২৩ মে) বাদ জোহর গুলশানের আজাদ মসজিদে জানাজার পর দুপুর ২টা ৪৩ মিনিটে রাজধানীর বনানী কবরস্থানে তার বাবার কবরে তাকে দাফন করা হয়। এসময় সেখানে উপস্থিত ছিলেন ছোট পর্দার অভিনেতা, অভিনেত্রী ও নির্মাতারা।

গুলশানের আজাদ মসজিদ থেকে দাফনের জন্য দুপুর ২টায় বনানী কবরস্থানে নিয়ে আসা হয় মরদেহ। এরপর দুপুর ২টা ৪৩ মিনিটে তাজিন আহমেদের বাবার কবরেই দাফন করা হয় তাকে।

এসময় উপস্থিত ছিলেন- আফরোজা বানু, আনজাম মাসুদ, অমিতাভ রেজা, অনিমেষ আইচ, ডি এ তায়েব, স্বাগতা, চয়নিকা চৌধুরী, মাসুম রেজা, সাব্রিনা, ভাবনা, শাহনাজ খুশি, ফজলুর রহমান বাবু, জয়রাজ, এস এ হক অলিক, ইরেশ যাকের, রোকেয়া প্রাচী, রোজি সিদ্দিকী, নওশিন, নাসিম, বিজরী বরকতউল্লাহ, তানভীন সুইটি, শহীদুজ্জামান সেলিম, জয় শাহরিয়ার, মুক্তি, মম, সিদ্দিক, ইন্তেখাব দিনার, লিটু আনাম, অনি, পিকলু চৌধুরীসহ প্রমুখ।

মঙ্গলবার (২২ মে) বিকেল সাড়ে ৪টার দিকে রাজধানীর উত্তরার রিজেন্ট হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

পরে সন্ধ্যায় উত্তরার ৭ নম্বর সেক্টরের একটি মসজিদে তাজিনের গোসল শেষে তার মরদেহ উত্তরার ১১ নম্বর সেক্টরের রিজেন্ট হাসপাতালে রাখা হয়। সেখান থেকে রাত ১০টায় কুর্মিটোলা জেনারেল হাসপাতালের হিমঘরে নিয়ে যাওয়া হয় তার মরদেহ।

আরও জানতে পড়ুন: মা’কে দেখাতে কাশিমপুর কারাফটকে তাজিনের মরদেহ
১৯৭৫ সালের ৩০ জুলাই নোয়াখালী জেলায় তাজিন আহমেদের জন্ম হলেও তার শৈশব-কৈশোর কেটেছে পাবনায়। ১৯৯৬ সালে বিটিভিতে প্রচারিত ‘শেষ দেখা শেষ নয় নাটকে অভিনয়ের মধ্য দিয়ে অভিনয় যাত্রা শুরু হয়েছিলো তার।

ছবি: বাংলানিউজএর আগে ১৯৯১ সালে বিটিভির ‘চেতনা’ নামের অনুষ্ঠানের মাধ্যমে উপস্থাপনা শুরু করেন তাজিন। কিন্তু টিভি নাটকই তাকে সর্বাধিক জনপ্রিয়তা ও প্রশংসা এনে দেয়।

তার অভিনীত বিটিভির ‘আঁধারে ধবল দৃপ্তি’ এখনও মানুষকে স্মৃতিতাড়িত করে।

তাজিন আহমেদ ১৯৯৭ সালে ‘থিয়েটার আরামবাগ’ দিয়ে মঞ্চনাটক শুরু করেন। এরপর ‘নাট্যজন’ থিয়েটারের হয়ে বেশ কিছু নাটকে অভিনয় করেন। পরবর্তী সময়ে আরণ্যক নাট্যদলের ‘ময়ূর সিংহাসন’ নাটকে অভিনয় করেছিলেন লম্বা সময়। এতে তিনি বলাকা চরিত্রে অভিনয় করেন। তার সর্বশেষ অভিনীত মঞ্চনাটক ছিলো এটি।

হুমায়ূন আহমেদের নাটক ‘নীলচুড়ি’তে অভিনয় করেও বেশ আলোচিত হন। তার সর্বশেষ অভিনীতি ধারাবাহিক নাটক ‘বিদেশি পাড়া’। তবে দীর্ঘদিন ধরে তিনি মিডিয়া থেকে দূরে ছিলেন।

অভিনয়ের বাইরে লেখালেখির কাজেও যুক্ত ছিলেন তাজিন। লিখেছেন একাধিক নাটক। আর নিয়মিত মিডিয়ায় সময় দিতে না পারলেও উপস্থাপনায় ছিলেন বেশ দাপুটে। এনটিভিতে প্রচারিত ‘টিফিনের ফাঁকে’ অনুষ্ঠান টানা ১০ বছর উপস্থাপনা করেন তিনি। একাত্তর টিভিতেও ‘একাত্তর সকাল’ অনুষ্ঠানটি উপস্থাপনা করতেন তিনি।

ছবি: বাংলানিউজতাজিন আহমেদ বেড়ে উঠেছেন পুরান ঢাকায়। পড়াশোনা করেছেন ঢাকা ইডেন মহিলা কলেজে। ম্যানেজমেন্টে স্নাতকোত্তর করেছেন এই অভিনেত্রী।

নাট্যাঙ্গনে কাজ করার পাশাপাশি বেশ কয়েক বছর সাংবাদিকতায় যুক্ত ছিলেন। ভোরের কাগজ ও প্রথম আলোতে সাংবাদিক হিসেবে কাজ করেছেন।

এছাড়াও সম্প্রতি তিনি ববি হাজ্জাজের জাতীয়তাবাদী গণতান্ত্রিক আন্দোলন (এনডিএম)-এর সংস্কৃতি বিষয়ক বিভাগীয় সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছিলেন।

ব্যক্তিজীবনে তিনি প্রথমে ঘর বাঁধেন নির্মাতা এজাজ মুন্নার সঙ্গে। কয়েক বছরের ব্যবধানে তাদের বিচ্ছেদ হয়। এরপর বিয়েবন্ধনে আবদ্ধ হন ড্রামার রুমি রহমানের সঙ্গে।

বাংলাদেশ সময়: ১৪৫০ ঘণ্টা, মে ২৩, ২০১৮
বিএসকে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।