ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

বিনোদন

কান উৎসবে শ্রীদেবীকে সম্মাননা

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯২১ ঘণ্টা, মে ১৮, ২০১৮
কান উৎসবে শ্রীদেবীকে সম্মাননা শ্রীদেবী ও উৎসবে শ্রীদেবীর সম্মাননা গ্রহণ করছেন সুভাষ ঘাই

আগেই ঘোষণা দেওয়া হয়েছিলো এবারের কান চলচ্চিত্র উৎসবে বলিউডের প্রয়াত কিংবদন্তি অভিনেত্রী শ্রীদেবীকে সম্মাননা জানানো হবে।

বৃহস্পতিবার (১৭ মে) কান উৎসবের ১১তম দিনে ‘দ্য টাইটান রেগিনাল্ড এফ লুইস ফিল্ম অনার্স’ অনুষ্ঠানে তাকে সম্মাননা জানানো হয়।

ভারতীয় চলচ্চিত্রে অসামান্য অবদান রাখার জন্য বিশ্ব চলচ্চিত্রের মর্যাদাপূর্ণ এই উৎসবে তাকে সম্মাননা প্রদান করা হয়েছে।

শ্রীদেবীর মেয়ে খুশি কাপুর, জানভি কাপুর ও স্বামী বনি কাপুরের অনুষ্ঠানে উপস্থিত থাকার কথা ছিলো। কিন্তু উৎসবে শ্রীদেবীর পরিবারের পক্ষ থেকে সম্মাননা ক্রেস্ট গ্রহণ করেন চলচ্চিত্র নির্মাতা সুভাষ ঘাই। সম্মাননার পাশাপাশি শ্রীদেবীর বর্ণাঢ্য জীবনের কিছু বিশেষ মুহূর্তের ভিডিও অনুষ্ঠানে দেখানো হয়।

গত ২৪ ফেব্রুয়ারি দুবাইয়ের একটি হোটেলের বাথটাবের পানিতে ডুবে ৫৪ বছর বয়সে মৃত্যু হয় ভারতীয় চলচ্চিত্রের প্রথম নারী সুপারস্টার শ্রীদেবীর।

১৯৬৩ সালের ১৩ আগস্ট তামিলনাড়ুতে জন্ম নেন শ্রীদেবী। তিনি একাধারে তামিল, তেলেগু, মালায়ালাম, কান্নাডা ও হিন্দি ছবিতে অভিনয় করেছেন। শিশুশিল্পী হিসেবে রুপালি পর্দায় পথচলা শুরু করেন তিনি।

২০১৩ সালে চলচ্চিত্রে অবদানের জন্য ভারতের চতুর্থ সর্বোচ্চ রাষ্ট্রীয় সম্মান ‘পদ্মশ্রী’ পান জনপ্রিয় এই অভিনেত্রী। তাছাড়া চলতি বছর ‘মম’ ছবির জন্য সেরা অভিনেত্রী হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার দেওয়া হয় তাকে।

চাঁদনী, লামহে, মিস্টার ইন্ডিয়া, নাগিনসহ ৯০ দশকের একের পর এক সুপারহিট চলচ্চিত্রে অভিনয় করেছেন শ্রীদেবী।

বাংলাদেশ সময়: ১৫০৮ ঘণ্টা, মে ১৮, ২০১৮
জেআইএম/আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।