ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

বিনোদন

নীলফামারীতে ৩ দিনের নজরুল সম্মেলন

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০১ ঘণ্টা, এপ্রিল ১৯, ২০১৮
নীলফামারীতে ৩ দিনের নজরুল সম্মেলন নজরুল সম্মেলনে সংগীত পরিবেশন করছেন শিল্পীরা। ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

নীলফামারী: নীলফামারীতে তিন দিনের জাতীয় নজরুল সম্মেলন শুরু হয়েছে।

বৃহস্পতিবার (১৯ এপ্রিল) সকাল ১১টার দিকে জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে সম্মেলনের উদ্বোধন করেন কবি নজরুল ইসলামের পৌত্রি খিলখিল কাজী।

সম্মেলনের প্রথম পর্বে নজরুল সংগীত পরিবেশন করেন উদ্বোধক কবি নজরুল ইসলামের পৌত্রি খিলখিল কাজী, বিশিষ্ট নজরুল সঙ্গীত শিল্পী ফাতেমা তুজ জোহরা, অধ্যাপক ড. নাশিদ কামাল ও জান্নাতুল ইসলাম কবীর।

নৃত্য পরিবেশন করেন ওয়ার্দা রিহাব ও তার দল। এছাড়া কবিতা আবৃত্তি করেন মাহিদুল ইসলাম।

এ উপলক্ষে জেলা প্রশাসকের কার্যালয় চত্বর থেকে এক বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে গিয়ে আলোচনা সভায় মিলিত হয়।

জাতীয় নজরুল ইনস্টিটিউট ও সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের উদ্যোগে জেলা প্রশাসন আয়োজিত অনুষ্ঠানে জেলা প্রশাসক মোহাম্মদ খালেদ রহীমের সভাপতিত্বে বক্তব্য রাখেন- কবি নজরুল ইনস্টিটিউটের নির্বাহী পরিচালক আব্দুর রাজ্জাক ভূঁঞা, ইনস্টিটিউটের সচিব ও প্রকল্প পরিচালক আব্দুর রহিম, পুলিশ সুপার মুহাম্মদ আশরাফ হোসেন, নীলফামারী সরকারি কলেজের অধ্যক্ষ দেবীপ্রসাদ রায়, পৌরসভার মেয়র দেওয়ান কামাল আহমেদ, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মমতাজুল হক, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুজার রহমান, পৌর আওয়ামী লীগের সভাপতি মসফিকুল ইসলাম, জেলা সম্মিলিত সাংস্কৃতিক জোটের আহ্বায়ক আহসান রহিম প্রমুখ।

সম্মেলনের তিনদিনের কর্মসূচির মধ্যে রয়েছে- নজরুল বিষয়ক আলোচনা, নজরুল জীবন পরিক্রমা, তথ্য চিত্র প্রর্দশন, একক সংগীত, দলীয় সংগীত, কবিতা আবৃত্তি, নৃত্য এবং নাটক পুতুলের বিয়ে।

বাংলাদেশ সময়: ২০৫৮ ঘণ্টা, এপ্রিল ১৯, ২০১৮
আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad