ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

বিনোদন

কানের বিচারক প্যানেলে নারীদের প্রাধান্য

বৃষ্টি শেখ, নিউজরুম এডিটর | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৫০ ঘণ্টা, এপ্রিল ১৯, ২০১৮
কানের বিচারক প্যানেলে নারীদের প্রাধান্য কানের বিচারক প্যানেলে নারীদের প্রাধান্য

কান চলচ্চিত্র উৎসবের ৭১তম আসরের প্রতিযোগিতা বিভাগের বিচারক প্যানেলে নারীদের প্রাধান্য দিয়েছেন আয়োজকরা। আগেই জানানো হয়, এবার জুরি বোর্ডের সভাপতি অর্থাৎ প্রধান থাকবেন অস্ট্রেলীয় অভিনেত্রী কেট ব্ল্যানচেট। তার সঙ্গে এবার যোগ দিলেন আরও চার নারী। 

আয়োজকরা জানিয়েছেন, এবার বিচারক হিসেবে দায়িত্ব পালন করবেন মোট ৯ জন। প্রতিযোগিতা বিভাগের ১৮ ছবির মধ্য থেকে স্বর্ণপাম জিতবে কোনটি, তা নির্ধারণ করবেন তারাই।

 

বিচারকদের মধ্যে নারীরা হলেন অস্ট্রেলীয় অভিনেত্রী কেট ব্ল্যানচেট, মার্কিন অভিনেত্রী ক্রিস্টেন স্টুয়ার্ট, ফরাসি অভিনেত্রী লেয়া সেদু, মার্কিন পরিচালক আভা ডুভারনে ও বুরুন্ডিয়ান সংগীতশিল্পী খাজা নিন।  

বাকি বিচারকদের মধ্যে রয়েছেন চীনা অভিনেতা চ্যাং চেন, কানাডিয়ান পরিচালক  ডেনিস ভিলেন্যুভ, রুশ পরিচালক আন্দ্রে জিভিয়াজিন্তসেভ ও ফরাসি পরিচালক রবার্ট গেদিজিয়ন।

দক্ষিণ ফরাসি উপকূলে আগামী ৮ মে শুরু হবে ৭১তম কান চলচ্চিত্র উৎসব। এবারের উদ্বোধনী ছবি ইরানের অস্কারজয়ী পরিচালক আসগর ফারহাদির ‘এভরিবডি নৌস’। আগামী ১৯ মে সমাপনী আয়োজনে ঘোষণা করা হবে স্বর্ণপাম জয়ী ছবির নাম।  

বাংলাদেশ সময়: ১৩৫০ ঘণ্টা, এপ্রিল ১৯, ২০১৮
বিএসকে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।