[x]
[x]
ঢাকা, মঙ্গলবার, ১১ বৈশাখ ১৪২৫, ২৪ এপ্রিল ২০১৮

bangla news

শিল্পী খালিদ হোসেন ল্যাবএইডে ভর্তি

সি‌নিয়র ক‌রেসপ‌ন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৪-১৬ ১:০১:৩১ পিএম
শিল্পী ও নজরুল গবেষক খালিদ হোসেন।

শিল্পী ও নজরুল গবেষক খালিদ হোসেন।

ঢাকা: একু‌শে পদকপ্রাপ্ত নজরুল সংগীত শিল্পী ও নজরুল গবেষক খালিদ হোসেন গুরুতর অসুস্থ অবস্থায় রাজধানীর ধানমন্ডি ল্যাব এইড হাসপাতা‌লে চিকিৎসাধীন র‌য়ে‌ছেন।

সোমবার (১৬ এ‌প্রিল) দুপু‌রে তার একমাত্র ছে‌লে আ‌সিফ হো‌সেন বাংলা‌নিউজ‌কে এ তথ্য জানান।

তিনি জানান, ‘ হাসপাতালের করোনারি কেয়ার ইউনিট (সিসিইউ) থেকে সকা‌লে তা‌কে পোস্ট অপারেটিভ সেন্টারে নেওয়া হ‌য়ে‌ছে।’

গত ১২ এ‌প্রিল থে‌কে তার অবস্থা খুবই খারাপ। তখন প্রথমে সি‌সিইউ‌তে ছি‌লেন। 'লাঞ্চ ফেইলুর' ও হা‌র্টের গুরুতর সমস্যা নি‌য়ে তি‌নি ল্যাবএইড হাসপাতালে ভর্তি হ‌য়ে‌ছি‌লেন বলে জানান আ‌সিফ।

প্র‌ফেসর ডা. আলী হো‌সে‌নের তত্বাবধা‌নে তি‌নি ভ‌র্তি র‌য়ে‌ছেন। চিকিৎসকের বরাত দি‌য়ে আ‌সিফ ব‌লেন, ‘এখন খুব স্লো‌লি ইমপ্রুভ কর‌ছে। এ ধাক্কা সহ্য কর‌তে পার‌লেও পরবর্তী ধাক্কা সহ্য কর‌তে পার‌বেন কিনা তা বলা যা‌চ্ছে না"।

খালিদ হোসেন একজন বাঙালি নজরুলগীতি শিল্পী এবং নজরুল গবেষক ন‌ন্দিত। তিনি নজরুলের ইসলামী গান গাওয়ার জন্য সুপ্রসিদ্ধ। সংগীতের অবদানের সরকার তা‌কে একুশে পদকে ভূষিত ক‌রে। ১৯৪০ সালের ৪ ডিসেম্বর কলকাতায় জন্ম খালিদ হোসেনের। পাঁচ দশক ধরে বাংলাদেশে নজরুলগীতির শিক্ষক, গবেষক ও শুদ্ধ স্বরলিপি প্রণয়নে কাজ করে যাচ্ছেন তিনি।

জাতীয় বিশ্ববিদ্যালয়, ঢাকা বিশ্ববিদ্যালয়, রাজশাহী বিশ্ববিদ্যালয়, জাতীয় কবি কাজী নজরুল বিশ্ববিদ্যালয় ও দেশের সব মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ড ও বাংলাদেশ টেক্সট বুক বোর্ডে সংগীত নিয়ে প্রশিক্ষক ও নিরীক্ষকের দায়িত্ব পালন করেছেন। নজরুল ইনস্টিটিউটে নজরুল সংগীতের আদি সুরভিত্তিক নজরুল স্বরলিপি প্রমাণীকরণ পরিষদের সদস্য তিনি।

বাংলা‌দেশ সময়: ১৩০১ ঘণ্টা, এ‌প্রিল ১৬, ২০১৮
এসএ/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa