ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

বিনোদন

চলচ্চিত্রের সুদিন আসছে: আলমগীর

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৪ ঘণ্টা, এপ্রিল ১১, ২০১৮
চলচ্চিত্রের সুদিন আসছে: আলমগীর আলমগীর/ ছবি: রাজীন চৌধুরী-বাংলানিউজ

‘আমাদের চলচ্চিত্রে একটি খারাপ সময় এসেছিলো। সেটা কিন্তু শেষের দিকে। আমি ভোরের সূর্য দেখতে পাচ্ছি। চলচ্চিত্রের গতি চলমান। এর গতি কখনো থামেনি, থামবেও না। চলচ্চিত্রের সুদিন আসছে’। এভাবেই চলমান চলচ্চিত্রের সঙ্কট কাটিয়ে সুদিনের আশা ব্যক্ত করলেন প্রখ্যাত চলচ্চিত্র অভিনেতা ও পরিচালক আলমগীর।

তার পরিচালিত ‘একটি সিনেমার গল্প’ মুক্তি পেতে যাচ্ছে আগামী শুক্রবার (১৩ এপ্রিল)। বুধবার (১১ এপ্রিল) রাতে রাজধানীর ঢাকা ক্লাবে ডিজিটাল প্ল্যাটফর্মে ছবিটির গান প্রকাশ উপলক্ষে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

সেখানেই এসব কথা বলেন একসময়ের জনপ্রিয় অভিনেতা আলমগীর।

তিনি আরও বলেন, “বাস্তব থেকে গল্প তৈরি হয়। আর সেই গল্প থেকে তৈরি হয় চলচ্চিত্র। আমি চলচ্চিত্রের মানুষ ও এখানের গল্প নিয়েই ‘একটি সিনেমার গল্প’ বানিয়েছি। যেখানে দর্শক চলচ্চিত্রের সবগুলো বিভাগকে খুঁজে পাবেন। এতে সুন্দর গল্প, হাসি-কান্না, দুঃখ-বেদনা সবই আছে। রয়েছে চমৎকার মেলোডিয়াস গান। ”

‘একটি সিনেমার গল্প’ ছবির সংবাদ সম্মেলন/ ছবি: রাজীন চৌধুরী‘একটি সিনেমার গল্প’র ডিজিটাল কনটেন্ট পার্টনার বাংলারঢোল আয়োজিত অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন কিংবদন্তি অভিনেতা সৈয়দ হাসান ইমাম, চিত্রনায়ক ফারুক, কিংবদন্তি সঙ্গীতশিল্পী রুনা লায়লা, কলকাতার অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্ত, চলচ্চিত্র অভিনেত্রী চম্পা, চিত্রনায়ক আরিফিন শুভ, গীতিকার কবির বকুল, সঙ্গীত পরিচালক শওকত আলী ইমন, সঙ্গীতশিল্পী আঁখি আলমগীর প্রমুখ।

দীর্ঘদিন পর ঢালিউডের ছবিতে অভিনয় করেছেন ঋতুপর্ণা সেনগুপ্ত। তিনি বলেন, ‘এমন একটি অনুষ্ঠানে এসে খুব ভালো লাগছে। কিছু চলচ্চিত্র থাকে যা মনের ভেতরে স্থান পায়। ‘একটি সিনেমার গল্প’ তেমনি একটি চলচ্চিত্র। আলমগীর সাহেবকে আমি প্রথম পরিচালক হিসেবে পেলাম। বিষয়টি খুব আনন্দের। ছবিটিতে তিনি চলচ্চিত্রের অভিনেতা-অভিনেত্রীর বাস্তব জীবনের অনেক বিষয় দর্শকদের উপলব্ধি করাবেন। এতে আমার সহশিল্পী ছিলেন আরিফিন শুভ। সে খুব ভালো করেছেন। আমার মনে হয় এই ছবিতে তাকে আমরা নতুন রূপে পাচ্ছি। ’

আরিফিন শুভ বলেন, ‘কোনো অনুষ্ঠানে পুরস্কার পাওয়ার পর যে অনুভূতিটা হয়। আলমগীর স্যার আমাকে যখন ছবিটি করতে বলেন তখন আমার ভেতর তেমন অনুভূতি কাজ করছিলো, মনে হচ্ছিলো আমি পুরস্কার পেলাম। তার মতো এমন গুণী একজন মানুষের সঙ্গে কাজ করতে পারা আমার জন্য স্মরণীয় একটি বিষয়। সবাইকে ছবিটি দেখে, মতামত প্রদানের আহ্বান জানাচ্ছি। ’

‘একটি সিনেমার গল্প’ ছবির সংবাদ সম্মেলন/ ছবি: রাজীন চৌধুরীছবিটিতে কলকাতার জনপ্রিয় অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্তের বিপরীতে অভিনয় করেছেন আরিফিন শুভ। আরও অভিনয় করেছেন সৈয়দ হাসান ইমাম, আলমগীর, চম্পা, সাবেরী আলম, সাদেক বাচ্চু প্রমুখ।

আইকন এন্টারটেইনমেন্ট প্রযোজিত ‘একটি সিনেমা গল্প’তে মোট পাঁচটি গান রয়েছে। গানগুলোতে কণ্ঠ দিয়েছেন আঁখি আলমগীর, মনির খান, বাপ্পা মজুমদার, অদিতি মহসীন, কোনাল, ঝিলিক। গানের কথা লিখেছেন গাজী মাজহারুল আনোয়ার, মনিরুজ্জামান মনির ও কবির বকুল। সংগীত পরিচালনা করেছেন শওকত আলী ইমন ও ইমন সাহা।

বাংলাদশ সময়: ০২১০ ঘণ্টা, এপ্রিল ১২, ২০১৮
জেআইএম/জেডএস/বিএসকে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।