ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

বিনোদন

জামিন পেলেন সালমান খান

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৩১ ঘণ্টা, এপ্রিল ৭, ২০১৮
জামিন পেলেন সালমান খান সালমান খান

কৃষ্ণসার হরিণ হত্যা মামলায় দু’দিন কারাভোগের পর আদালত থেকে জামিন পেলেন বলিউড সুপারস্টার সালমান খান। শনিবার (৭ এপ্রিল) বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৩টা দিকে ‘ভাইজান’র জামিন আবেদন মঞ্জুর করেন বিচারিক আদালত।

সকাল সাড়ে ১০টার দিকে রাজস্থান রাজ্যের যোধপুরের বিচারিক আদালতে সালমানের জামিন আবেদনের ওপর শুনানি শুরু হয়। শুনানির পর আদালত প্রথমে দুপুর আড়াইটায় আবেদনের ওপর আদেশ দেওয়ার কথা বলেন।

পরে তা আরও এক ঘণ্টা বাড়িয়ে সাড়ে ৩টায় নির্ধারণ করা হয়।

সেসময় আদেশ প্রদানকালে আদালতে সালমানের আইনজীবীসহ উপস্থিত ছিলেন তার দুই বোন আলভিরা ও অর্পিতা খান শর্মা। তাদের আদালতে নিয়ে আসেন সালমানের দেহরক্ষী শেরা।

জামিন পাওয়ায় সালমান শনিবারই বাড়ি ফিরবেন কি-না, তা স্পষ্ট নয়। তবে তার স্বজনরা সেই আশাই করছেন।

সালমানের জামিন আবেদনের শুনানি প্রথমে কিছুটা দোলাচলে পড়ে যায় বিচারিক আদালতের জজ রবীন্দ্র কুমার জোশীকে বদলির নির্দেশ দেওয়া হলে। বদলির প্রক্রিয়াটি সম্পন্ন হতে সাত দিন সময় লাগে বিধায় শেষতক জোশীর এজলাসেই হয় শুনানি।

১৯৯৮ সালে সুরজ বরজাতিয়া পরিচালিত ‘হাম সাথ সাথ হ্যায়’ ছবির দৃশ্যধারণ চলাকালে ‘থর’ মরুভূমির শহর যোধপুরের কাছে কঙ্কনী গ্রামে বিরল প্রজাতির দু’টি কৃষ্ণসার হরিণ শিকারের অভিযোগ ওঠে সালমান খানের বিরুদ্ধে। পরে ১৯৯৯ সালে এ মামলাটি দায়ের করা হয়। এতে সালমান ছাড়াও আসামি করা হয় সাইফ আলী খান, টাবু, সোনালি বেন্দ্রে ও নীলমকে।  

প্রাথমিক বিচার প্রক্রিয়ায় ২০০৭ সালে যোধপুর কারাগারে ঢুকতে হয় সল্লুকে। তারপর জামিনে মুক্ত হন তিনি। গত বছর এই মামলায় নির্দোষ প্রমাণ হন তিনি। কিন্তু পরবর্তীতে ওই রায়ের ওপর আবারও আপিল করা হয়।

আপিলের প্রেক্ষিতে চলতি বছরের ২৪ মার্চ দুই পক্ষের প্রশ্নোত্তর পর্ব শেষ হয়। এরপর ৫ এপ্রিল চূড়ান্ত রায় ঘোষণা করেন আদালত। রায়ে সালমানকে পাঁচ বছর কারাদণ্ড ও ১০ হাজার রুপি অর্থদণ্ড দেওয়া হয়। খালাস দেওয়া বাকি আসামিদের।

বাংলাদেশ সময়: ১৫৩০ ঘণ্টা, এপ্রিল ০৭, ২০১৮
জেআইএম/বিএসকে/এইচএ/

** সালমানের জামিনের শুনানির আগে বিচারক বদলি
** কি হবে সালমানের দেহরক্ষী শেরার?
** সালমানের সঙ্গে দেখা করতে যোধপুরে প্রীতি!
** জেলে চিন্তা ছিল বাথরুম আর ময়লার ঝুড়ি: সালমান
** সালমানের জন্য জেলে যেতে চায় জোড়া বোন
** জামিন মেলেনি সালমানের, শুনানি শনিবার
** কারাগারে সালমানের প্রথম রাত
** যোধপুর কেন্দ্রীয় কারাগারে সালমান
** ৫০০ কোটি রুপির ক্ষতির কারণ হতে পারেন সালমান!
** ৫ বছরের সাজা, জেলে যাচ্ছেন সালমান
** হরিণ শিকার মামলায় দোষী সালমান, বাকিরা বেকসুর খালাস
** সালমানের জন্য রানীর ভালোবাসা, ক্যাটরিনার প্রার্থনা
** যোধপুর আদালতে সালমান-সাইফ-টাবু-সোনালি-নীলম
** ৬ বছর জেল হতে পারে সালমানের!

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।