ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

বিনোদন

নানা আয়োজনে সুচিত্রা সেনের ৮৬তম জন্মদিন উদযাপন

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮০৪ ঘণ্টা, এপ্রিল ৬, ২০১৮
নানা আয়োজনে সুচিত্রা সেনের ৮৬তম জন্মদিন উদযাপন নানা আয়োজনে মহানায়িকা সুচিত্রা সেনের জন্মদিন উদযাপন-ছবি-বাংলানিউজ

পাবনা: নানা আয়োজনে পাবনায় বাংলা চলচ্চিত্রের কিংবদন্তি ও পাবনার মেয়ে মহানায়িকা সুচিত্রা সেনের ৮৬তম জন্মদিন উদযাপন করা হচ্ছে। জেলা প্রশাসন, সুচিত্রা সেন চলচ্চিত্র সংসদ, পাবনা ড্রামা সার্কেলসহ বিভিন্ন সংগঠন দিনব্যাপী নানা কর্মসূচি হাতে নিয়েছে।

শুক্রবার (৬ এপ্রিল) সকালে পাবনা জেলা প্রশাসনের আয়োজনে, জেলা প্রশাসকের কার্যালয় থেকে এক শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি শহরের প্রধান সড়ক ঘুরে সুচিত্রা সেনের স্কুল সরকারি বালিকা বিদ্যালয়ে গিয়ে শেষ হয়।

পরে শিক্ষার্থীদের সঙ্গে নিয়ে কেক কাটেন জেলা প্রশাসক জসিম উদ্দিন।

এদিকে, পাবনা শহরের গোপালপুরের মহল্লায় নিজ কার্যালয়ে কেক কাটা ও স্মৃতিচারণের মধ্য দিয়ে মহানায়িকার জন্মদিন উদযাপন করেছে সুচিত্রা সেন চলচ্চিত্র সংসদ ও পাবনা ড্রামা সার্কেল। এ সময় বক্তব্য দেন সুচিত্রা সেন চলচ্চিত্র সংসদের সাধারণ সম্পাদক হাবিবুর রহমান ও যুগ্ম সম্পাদক রেজাউল করিম মনি।

পাবনা ড্রামা সার্কেলে মহানায়িকার জন্মদিন নিয়ে আলোচনা সভায় বক্তব্য দেন ফারুক হোসেন চৌধুরী ও মুস্তাফিজুর রহমান রাসেল। মহানায়িকার শৈশব-কৈশোরের সাক্ষী পাবনার পৈতৃক বাড়িকে একটি পূর্ণাঙ্গ ফিল্ম ইনস্টিটিউট হিসেবে গড়ে তোলার দাবি জানান।

প্রসঙ্গত, বাংলা চলচ্চিত্রে অসংখ্য জনপ্রিয় ছবি উপহার দেওয়া কালজয়ী এই মহানায়িকা ১৯৩১ সালের ৬ এপ্রিল পাবনায় তার নানা বাড়িতে জন্মগ্রহণ করেন। পাবনা পৌর এলাকার গোপালপুরের হেমসাগর লেনের বাড়িতে তার শৈশব ও কৈশোর কাটে। ১৯৪৭ সালে দেশ বিভাগের সময় পাবনা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে নবম শ্রেণিতে অধ্যয়নরত অবস্থায় সুচিত্রা সেন সপরিবারে ভারত চলে যান। ২০১৪ সালের ১৭ জানুয়ারি কলকাতার বেলভিউ হাসপাতালে তার মৃত্যু হয়।

বাংলাদেশ সময়: ১৪০৩ ঘণ্টা, এপ্রিল ০৬, ২০১৮
আরআর  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।